চট্টগ্রাম শুক্রবার, ০৬ ডিসেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৭ নভেম্বর, ২০১৯ | ৩:২৬ পূর্বাহ্ন

চট্টগ্রামে নাসিব ও এসএমই ফাউন্ডেশনের যৌথ কর্মশালা

জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি, বাংলাদেশ (নাসিব) এবং এসএমই ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে ‘উদ্যোক্তা উন্নয়ন ও ব্যাংক উপযোগী ব্যবসায় পরিকল্পনা প্রণয়ন’ শীর্ষক এক প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হয়েছে।

নাসিব চট্টগ্রাম মহানগর শাখার আয়োজনে গত ১২-১৬ নভেম্বর পাঁচ দিনব্যাপী এই কর্মশালা সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
কর্মশালায় ৩০ জন নতুন উদ্যোক্তা এবং পুরাতন ব্যবসায়ী প্রশিক্ষণ গ্রহণ করেন। কর্মশালায় নতুন ব্যবসায় সৃষ্টি, উদ্যোক্তা উন্নয়ন, চলমাল ব্যবসায় সম্প্রসারণ, সহজে এসএমই ঋণ পাওয়ার উপায়, দক্ষ ব্যবসায়ী হওয়ার ক্ষেত্রে করণীয় প্রভৃতি বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়। প্রশিক্ষণ পরিচালনা করেন এসএসমই ফাউন্ডেশনের প্রশিক্ষক মো. মঞ্জুরুল হক।
কর্মশালার সমাপনী দিন গতকাল শনিবার দুপুর দুইটায় এক অনুষ্ঠানের মাধ্যমে প্রশিক্ষার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়। প্রশিক্ষণার্থীদের হাতে সনদপত্র তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি চট্টগ্রাম সিটি করপোরেশনের ছয় নম্বর পূর্ব ষোলশহর ওয়ার্ডের কাউন্সিলর লায়ন এম. আশরাফুল আলম।

নাসিব কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির পরিচালক ও চট্টগ্রাম মহানগর শাখা কমিটির প্রেসিডেন্ট এ এস এম আবদুল গাফফার মিয়াজীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আক্তার উদ্দিন রানা ও জসিম উদ্দিন মিঠুন।

প্রধান অতিথির বক্তব্যে আশরাফুল আলম বলেন, ‘দেশের সামগ্রিক উন্নয়নে নাসিব ও এসএমই ফাউন্ডেশন দীর্ঘ দিন থেকে উদ্যোক্তা তৈরি করে যাচ্ছে। সেই উদ্যোক্তারাই ব্যবসায়-বাণিজ্যের মাধ্যমে দেশের অর্থনীতিতে অবদান রাখছেন। আশা করি, যারা প্রশিক্ষণ নিয়েছেন, তারাও স্ব স্ব অবস্থান থেকে দেশের অর্থনীতি ও আর্থ-সামাজিক কর্মকা-ে বিশেষ ভূমিকা রাখবেন।’-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 37 People

সম্পর্কিত পোস্ট