চট্টগ্রাম শুক্রবার, ০৬ ডিসেম্বর, ২০১৯

১৭ নভেম্বর, ২০১৯ | ১:২৫ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক

স্বচ্ছতা ও জবাবদিহিতার সাথে শিক্ষাসহ নানা প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে জেএসইউএস

স্বেচ্ছাসেবী মানব উন্নয়নমূলক বেসরকারি সংগঠন যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থা (জেএসইউএস) ১৯৯৭ সাল থেকে মানব উন্নয়নে অধিকার প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে। শিক্ষা ও বিভিন্ন বিষয় প্রকল্প বাস্তবায়ন বিষয় আলোচনা সভায় অতিথিরা এ কথা বলেন।

গতকাল দেওয়ানবাজার দিদার মার্কেট নাহার প্লাজার প্রধান কার্যালয়ে সংস্থার নির্বাহী পরিষদের সদস্যদের অংশগ্রহণে কার্যনির্বাহী পরিষদের সভা অনুষ্ঠিত হয়। জেএসইউএস’র নির্বাহী পরিষদের সভাপতি রফিকুল আলমের সভাপতিত্বে ও নির্বাহী পরিচালক ইয়াসমীন পারভীন-এর সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন সংস্থার ব্যবস্থাপনা উপদেষ্টা ও পরিচালক সাঈদুল আরেফীন, সহ-সভাপতি ফারজানা রহমান শিমু, সহ-সাধারণ সম্পাদক মো. ছাবের আহমেদ, কোষাধ্যক্ষ পান্নালাল বড়–য়া ও দপ্তর সম্পাদক শাহাদত উল্লাহ কাজেমী। সভার শুরুতে সংস্থার কার্যনির্বাহী পরিষদের প্রয়াত সদস্য দপ্তর সম্পাদক রমজান আলী মামুনের স্মৃতির উদ্দেশ্যে দাঁড়িয়ে ১ মিনিট নিররতা পালন করা হয়। এরপর সভায় উপস্থিত সদস্যদের মাঝে সংস্থার বর্তমানে চলমান কার্যক্রমসহ চট্টগ্রাম ও কক্সবাজার জেলায় প্রতিবন্ধিতা উন্নয়ন, শিক্ষা, দুর্যোগ ঝুঁকি হ্রাস, স্থানীয় সরকারভিত্তিক উন্নয়ন ও ক্ষুদ্রঋণ কার্যক্রম বিষয়ক নানা প্রসঙ্গ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। আগামীতে জেএসইউএস ঝরে পড়া শিশুদের নিয়ে সরকারের সহযোগিতায় ব্যাপক আকারে উপানুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম শিক্ষা বাস্তবায়নে বদ্ধ পরিকর। সংস্থার প্রকল্প ভিত্তিক কার্যক্রমের আন্তরিকতা দেখে সভাপতিসহ নির্বাহী পরিষদের অপরাপর সদস্যরা সন্তোষ প্রকাশ করেন। সভায় সংস্থার সভাপতি রফিকুল আলম বলেন, ‘শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’।

এ মূলমন্ত্রকে ধারণ করে জেএসইউএস অপরাপর কার্যক্রমের পাশাপাশি শিক্ষা কর্মসূচী অত্যন্ত স্বচ্ছতা ও জবাবদিহিতার ভিত্তিতে বাস্তবায়ন করে যাচ্ছে। ঝরে পড়া শিশুদের মাঝে শিক্ষার আলো পৌছে দিতে জেএসইউএস নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

অপরদিকে প্রতিবন্ধিতা ও নারী উন্নয়ন এবং ক্ষুদ্রঋণ কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে। আমাদের সকলের প্রত্যাশা থাকবে, সকল বাধা বিপত্তি এড়িয়ে জেএসইউএস অনেক দূর এগিয়ে যাবে।

The Post Viewed By: 67 People

সম্পর্কিত পোস্ট