চট্টগ্রাম শুক্রবার, ০৬ ডিসেম্বর, ২০১৯

১৬ নভেম্বর, ২০১৯ | ২:৪২ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক

ঝুঁকিতেই পথচারী পার হয় লালখান বাজার মোড়ে

নগরীর লালখান বাজার মোড়ে এসে চারটি সড়ক মিলিত হয়েছে। ১৪ নম্বর এ ওয়ার্ডের চৌরাস্তার মোড়টি সাধারণ মানুষ পার হয় প্রাণের ঝুঁকি নিয়ে। পথচারীদের দাবি এখানে একটি ফুটওভার ব্রিজ নির্মাণ করা হলে অন্তত নিরাপদে মোড়টি পার হওয়া যায়।

চৌরাস্তার এই মোড়কে এশিয়ান হাইওয়ে দুইদিক থেকে যুক্ত করেছে। এরমধ্যে চট্টগ্রাম ওয়াসার দিক থেকে এবং টাইগারপাসের দিক থেকে চার লেনের এশিয়ান হাইওয়ে এসে লালখান বাজারে মোড়ে মিশেছে। অপরদিকে এস এস খালেদ রোডও এখানে এসে মিশেছে। এই মোড় যুক্ত হয়েছে লালখান বাজার হাইলেভেল রোডও। যদিও এই সড়কে যানবাহনের ব্যস্ততা কিছুটা কম। বাকি তিনটি নগরীর সবচেয়ে ব্যস্ততম সড়ক। যার সাথে যুক্ত হয়েছে আখতারুজ্জামান ফ্লাইওভারের গাড়িও।

এইসড়কের নিয়মিত পথচারী জালাল উদ্দিন চৌধুরী পূর্বকোণকে জানান, প্রাত্যহিক কাজে নিয়মিত মোড়টি পার হতে হয়। এখানে ট্রাফিক বিভাগের কোন সিগন্যালও নেই। কিন্তু আমাদেরকে প্রাণটা হাতে নিয়েই মোড় পার হতে হয়।

আরেক পথচারী ফরিদ উদ্দিন জানান, এক সময় মুরাদপুরে মানুষ প্রাণের ঝুঁকি নিয়ে রাস্তা পার হত। তখন পথচারীদের পারাপারের কারণে সেখানে যানজটও লেগে থাকতো। সম্প্রতি সেখানে একটি ফুটওভার ব্রিজ নির্মাণ করে দিয়েছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ। মানুষ এখন নিরাপদে সড়ক পার হয়। তাতে মুরাদপুরের যানজটও চলে গেছে। এখন লালখান বাজার মোড়ে মানুষ গাড়ি থামিয়ে রাস্তা পার হয়। ফ্লাইওভার থেকে দ্রুতগতিতে যেভাবে গাড়ি আসে, যে কোন সময় মারাত্মক দুর্ঘটনা ঘটে যায় তা বলা যায় না। এই মোড়ে একটি ফুটওভার ব্রিজ নির্মাণ অতীব জরুরি বলে তিনি উল্লেখ করেন।

The Post Viewed By: 49 People

সম্পর্কিত পোস্ট