চট্টগ্রাম শুক্রবার, ০৬ ডিসেম্বর, ২০১৯

১৬ নভেম্বর, ২০১৯ | ২:১৯ পূর্বাহ্ন

নিজস্ব সংবাদদাতা, ফটিকছড়ি

ফটিকছড়িতে ভূমি দস্যুদের বিরুদ্ধে মানববন্ধন

উপজেলার ভুজপুরে কতিপয় ভূমি দস্যুদের নানামুখী অত্যাচার নির্যাতনের প্রতিবাদে গত ১২নভেম্বর মানববন্ধন করেছে ভুক্তভোগী জনগন।

উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত মানববন্ধন শেষে উপজেলা চেয়ারম্যান হোসাইন মো. আবু তৈয়ব বরাবরে একটি স্মারকলিপি প্রদান করেন তারা।

ভুজপুর ইউপির সন্ধীপ নগর গ্রামের সর্দার বাহার উল্লাহসহ অন্যান্য গ্রামবাসীর স্বাক্ষরিত স্মারকলিপিতে উক্ত এলাকার ইয়াছিন মোল্লা (৪৫) শাহজাহান মিয়া (৫০) মাহফুজ (৪৫) সেলিম (৩৫) প্রমুখের নামে অভিযোগ এনে উল্লেখ করা হয়, উক্ত ব্যক্তিরা এলাকায় কেউ জমি বিক্রি করতে চাইলে কিছু টাকা বিক্রেতাকে দিয়ে ঐ জমি নিজেদের কবলে নিয়ে একাধিক ব্যক্তির কাছে বিক্রি করে দেয়, কিন্তু ক্রেতাকে কোন দখল বুঝিয়ে দেয় না। এ নিয়ে ঝগড়া বিবাদ শুরু হলে এক পক্ষকে দিয়ে অপর পক্ষের নামে থানায় মামলা করিয়ে দেয়। এলাকার কেউ জায়গা জমি বিক্রি করতে চাইলে তাদের মাধ্যমে বিক্রি করতে হয়। এর অন্যতা হলে বিক্রেতার নিকট মোটা অংকের চাঁদা দাবি করা হয় বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। এভাবে তাদের নানা কারসাজিতে উক্ত গ্রামের প্রায় ৪০জন মানুষ তাদের জমিজমা হারিয়ে নিস্ব হয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। এ ব্যাপারে উপযুক্ত প্রতিকার দাবি করেছেন তারা। এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান হোসাইন মো. আবু তৈয়ব বলেন, বিষয়টি খতিয়ে দেখে দায়ীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

The Post Viewed By: 30 People

সম্পর্কিত পোস্ট