চট্টগ্রাম শুক্রবার, ০৬ ডিসেম্বর, ২০১৯

১৫ নভেম্বর, ২০১৯ | ১১:৩৯ অপরাহ্ন

চকরিয়া সংবাদদাতা

সাংবাদিক পরিচয় দিয়ে প্রতারণা, আটক ৫

কক্সবাজারের চকরিয়ায় টিভি চ্যানেলের সাংবাদিক পরিচয় দিয়ে প্রতারণার সময় পাঁচ যুবককে আটক করেছে পুলিশ। আজ শুক্রবার (১৫ নভেম্বর) বিকালে উপজেলার পৌরশহরের বাঁশঘাট এলাকা থেকে তাদের আটক করা হয়। পরে তাদের কাছ থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।

আটককৃতরা হলেন- বরিশালের উজিরপুর উপজেলার সাতালার শিবপুর এলাকার রাধেশ্যাম বিশ্বাসের ছেলে অমিউ বিশ্বাস (৩৮), একই উপজেলার দক্ষিণ সাতালা এলাকার স্বপন মজুমদারের ছেলে রনি মজুমদার (২৮), পিরোজপুর জেলার নাজিরপুর থানার জঞ্জনিয়া এলাকার খাজেম আলী হাওলাদারের ছেলে অহিদুল ইসলাম (৩৫), মুন্সিগঞ্জ জেলার সিরাজীখান থানার রাজানগর এলাকার মিজানুর রহমানের ছেলে আবিদুর রহমান (২৬) এবং গাজীপুর জেলার কালীগঞ্জ থানার সমিউরী এলাকার আতিকুর রহমানের ছেলে মাসুম মিয়া (৩৮)।

খোঁজ নিয়ে জানা যায়, চ্যানেল সিআইএন টিভির সাংবাদিক পরিচয় দিয়ে বৃহত্তর চট্টগ্রামের বিভিন্ন জেলা-উপজেলায় চেয়ারম্যান-মেম্বার থেকে শুরু করে বিশিষ্ট ব্যক্তিদের কাছ থেকে টাকা আদায় করে এই পাঁচ যুবক। আজ সকালে তারা উপজেলার পৌরশহরের একটি আবাসিক হোটেলে রুম ভাড়া নেয়। পরে তারা উপজেলার বিভিন্ন জনের কাছ থেকে সাংবাদিক পরিচয় দিয়ে টাকা আদায় করছে সংবাদ পেয়ে চকরিয়া থানার ওসি মো. হাবিবুর রহমানকে জানান স্থানীয় লোকজন।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হাবিবুর রহমান বলেন, অনলাইনভিত্তিক সিআইএন টিভির সাংবাদিক পরিচয় দিয়ে বিনা অনুমতিতে উপজেলায় প্রবেশ করে সংবাদ সংগ্রহসহ নানা অপরাধ করছে বলে আমার কাছে খবর আসে। পরে তাদের আটক করে থানায় নিয়ে আসি। তারা তাদের অপরাধ স্বীকার করায় মুচলেখা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে। এ সময় স্থানীয় সাংবাদিকরাও উপস্থিত ছিলেন বলেও জানান তিনি।

পূর্বকোণ-জাহেদ-রাশেদ

The Post Viewed By: 104 People

সম্পর্কিত পোস্ট