চট্টগ্রাম শুক্রবার, ০৬ ডিসেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৫ নভেম্বর, ২০১৯ | ১১:২৪ অপরাহ্ন

উখিয়া সংবাদদাতা

সাগরপথে পাচারকালে ১১ রোহিঙ্গাকে উদ্ধার

সাগরপথে মালয়েশিয়া পাচারকালে ১১ রোহিঙ্গাকে উদ্ধার করেছে ইনানী ফাঁড়ির পুলিশ। আজ শুক্রবার (১৫ নভেম্বর) সকাল ১০টার দিকে উখিয়ার সোনার পাড়া থেকে তাদের উদ্ধার করা হয়। তবে পাচারে জড়িত কোন দালালকে আটক বা পরিচয় নিশ্চিত করতে পারেনি পুলিশ। আটককৃতরা সবাই উপজেলা বালুখালী ক্যাম্পের বাসিন্দা বলে জানা গেলেও বিস্তারিত পরিচয় জানা যায়নি।

ইনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ সিদ্ধার্থ সাহা জানান, সাগরপথে মালয়েশিয়া পাচারের উদ্দেশে সোনার পাড়ার একটি কটেজে জড়ো করে রাখা হয় এসব নারী-শিশুসহ ১১ রোহিঙ্গাকে। ট্রলারে তুলার আগেই খবর পেয়ে তাদের আটক করা হয়েছে। ঘটনায় আর কারা জড়িত, অনুসন্ধান করে আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।

স্থানীয় লোকজনের অভিযোগ, প্রতি শীত মৌসুমের শুরুতে উপকূলীয় এলাকার চিহ্নিত কিছু মানবপাচারকারী তাদের নিজস্ব সিন্ডিকেটের সদস্যদের মাধ্যমে রোহিঙ্গা ক্যাম্প থেকে নারী, শিশু ও পুরুষদের জড়ো করে রাতের আধারে মাছের ট্রলারে করে মালয়েশিয়ার উদ্দেশ্যে পাচার করে থাকে। রোহিঙ্গা ছাড়াও কক্সবাজার এবং বান্দরবান এলাকার থেকে লোকজন সংগ্রহ করে সাগরপথে মালয়েশিয়া পাচারের অভিযোগও রয়েছে এসব দালালের বিরুদ্ধে।

এ ব্যাপারে উখিয়া থানার ওসি মো. আবুল মনসুর বলেন, মানবপাচার একটি জঘন্যতম অপরাধ। তাই ইয়াবা যেভাবে দমন শুরু হয়েছে, ঠিক তেমনিভাবে মানবপাচার প্রতিরোধ করা হবে। আর যে সমস্ত দালাল রয়েছে তাদেরও কঠোরভাবে আইনের মুখোমুখি করা হবে বলে তিনি জানিয়েছেন।

পূর্বকোণ-কায়সার-রাশেদ

The Post Viewed By: 48 People

সম্পর্কিত পোস্ট