চট্টগ্রাম শনিবার, ০৭ ডিসেম্বর, ২০১৯

১৫ নভেম্বর, ২০১৯ | ১১:২৪ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক

টেকনাফে কথিত বন্দুকযুদ্ধে ‘রোহিঙ্গা মাদক পাচারকারী’ নিহত

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা মাদক পাচারকারী নিহত হয়েছেন। এ সময় তিন বিজিবি সদস্য আহত হন। উপজেলার হ্নীলা ইউপির জালিয়াপাড়া নাফ নদী অংশে আজ শুক্রবার (১৫ নভেম্বর) ভোরে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন; মিয়ানমারের মংডু জেলার বুড়া সিকদারপাড়ার মোস্তাক আহমদের ছেলে দিল মোহাম্মদ ও দিল আহমদের ছেলে দুস্ত মোহাম্মদ।

টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান বলেন, জালিয়াপাড়া দিয়ে ইয়াবার একটি বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করছে। এমন তথ্যের ভিত্তিতে হ্নীলা বিওপির একটি বিশেষ টহলদল ওই এলাকায় অবস্থান নেয়। কিছুক্ষণ পর কয়েকজন ইয়াবা পাচারকারী হাতে চালিত নৌকায় নাফ নদী পার হলে টহলদল অভিযান চালায়। তিনি আরো বলেন, তাৎক্ষণিক নৌকায় থাকা ইয়াবা পাচারকারীরা বিজিবিকে লক্ষ্য করে অতর্কিতভাবে গুলি ছোঁড়ে। এতে তিন বিজিবি সদস্য আহত হন। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি ছোঁড়ে। এতে উভয়পক্ষের মধ্যে ১০ থেকে ১২মিনিট গোলাগুলি হয়। এ সময় নৌকা থেকে দুই ব্যক্তি লাফ দিয়ে পালানোর চেষ্টা করে। গোলাগুলি থামার পর টহলদল ঘটনাস্থল তল্লাশি করে গুলিবিদ্ধ অবস্থায় দুই রোহিঙ্গাকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়। পরে তাদের উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। মরদেহগুলো কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

ঘটনাস্থল থেকে ৭০হাজার ইয়াবা, একটি দেশি তৈরি বন্দুক, দুই রাউন্ড তাজা কার্তুজ ও একটি ধারালো কিরিচ উদ্ধার করা হয় বলেও জানান টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান।

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 76 People

সম্পর্কিত পোস্ট