চট্টগ্রাম রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯

১৫ নভেম্বর, ২০১৯ | ২:০৯ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক

২৩১টি কেন্দ্রে জেএসসি পরীক্ষা

গণিত পরীক্ষায় অনুপস্থিত ৩ হাজার ৮৫৯ জন শিক্ষার্থী

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার গণিত পরীক্ষায় অনুপস্থিত ছিল ৩ হাজার ৮৫৯ জন শিক্ষার্থী। গতকাল বৃহস্পতিবার এ বিষয়ে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১ লাখ ৯৬ হাজার ১০২ জন। এদের মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেছে ১ লাখ ৯২ হাজার ২৪৩ জন শিক্ষার্থী। চট্টগ্রাম, কক্সবাজার এবং তিন পার্বত্য জেলা রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি জেলার ২৩১টি কেন্দ্রে এবছর মোট ২ লাখ ৮ হাজার ৯৮৮ শিক্ষার্থী জেএসসি পরীক্ষায় অংশগ্রহণের কথা রয়েছে। শিক্ষার্থীরা ১ হাজার ২৭৩টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে পরীক্ষায় অংশগ্রহণ করছে। চট্টগ্রাম শিক্ষা বোর্ড

সূত্র জানায়, চট্টগ্রামে গণিত পরীক্ষায় অনুপস্থিতির সংখ্যা ছিল ২ হাজার ৪৭০ জন। গণিতে চট্টগ্রাম জেলায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১ লাখ ৩৬ হাজার ৬৪৫ জন। তবে পরীক্ষায় অংশগ্রহণ করেছে ১ লাখ ৩৪ হাজার ১৭৪ জন। তারা ১৩৮টি কেন্দ্র থেকে পরীক্ষায় অংশগ্রহণ করেছে। কক্সবাজার জেলার ৩৩টি কেন্দ্রে ৩১ হাজার ৭৬২ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিল ৩১ হাজার ৯৮ জন। অনুপস্থিত ছিল ৬৬৪ জন। রাঙ্গামাটি জেলার ২৩টি কেন্দ্র থেকে ১০ হাজার ৭৭ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিল ৯ হাজার ৮২৭ জন। রাঙ্গামাটিতে অনুপস্থিতির সংখ্যা ২৫০ জন। এছাড়া, খাগড়াছড়ি জেলার ২৩ টি কেন্দ্রে ১১ হাজার ৪২৯ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিল ১১ হাজার ১০৮ জন। সেখানে অনুপস্থিতি ৩২১ জন। বান্দরবান জেলার ১৪ টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৬ হাজার ১৮৯ জন। সেখানে উপস্থিত ছিল ৬ হাজার ৩৫ জন এবং অনুপস্থিত ছিল ১৫৪ জন।

এ সম্পর্কে জানতে চাইলে চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ জানান, গতকাল বৃহস্পতিবার গণিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষায় অনুপস্থিত ছিল ৩ হাজার ৮৫৯ জন শিক্ষার্থী। তবে কোন কেন্দ্রে অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুন্দরভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে।

The Post Viewed By: 29 People

সম্পর্কিত পোস্ট