চট্টগ্রাম শনিবার, ০৭ ডিসেম্বর, ২০১৯

১৫ নভেম্বর, ২০১৯ | ১:২১ পূর্বাহ্ন

মফস্বল ডেস্ক

পিইসিই বিদায় সংবর্ধনায় বক্তারা

আজকের শিক্ষার্থীরাই একদিন দেশ আলোকিত করবে

উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের উদ্যোগে প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আয়োজিত সভায় বক্তারা বলেন, আজকের শিক্ষার্থীরাই একদিন দেশ আলোকিত করবে।

উত্তর ঢেমশা প্রাথমিক বিদ্যালয়: নিজস্ব সংবাদদাতা জানান, সাতকানিয়াস্থ বিদ্যালয় মিলনায়তনে প্রতিষ্ঠানের উদ্যোগে পিইসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে গত ৯ নভেম্বর। বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ব্যাংকার মো. আজিজুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষাবিদ অমরেন্দ্র নাথ চক্রবর্তী। বিশেষ অতিথি ছিলেন ঢেমশা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক অমল কান্তি বড়ুয়া, সিনিয়র শিক্ষক তরুন কান্তি ধর, বিদ্যালয়ের পিটিএ সভাপতি আরিফ চৌধুরী ও সাতকানিয়া সমিতির উপ-প্রচার সম্পাদক রমজান আলী। স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক নাজিমুল ইসলাম চৌধুরী। শিক্ষক সুমন কান্তি দাশের সঞ্চালনায় বক্তব্য রাখেন শিক্ষক কল্পনা রানী বড়–য়া, বাণী প্রভা বড়ুয়া, স্বপ্না রানী দাশ, মিন্টু বিশ্বাস, লোপা আইচ, শিরিন জন্নাত, বিদায়ী শিক্ষার্থী রিয়াদুজ সালেহীন ইলহাম, অনিমেষ দাশ, আতিকুল ইসলাম, নিশাত সোলতানা ও উম্মে আইমন প্রমুখ। অনুষ্ঠানশেষে দোয়া মাহফিল ও বিদায়ী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণ করা হয়।

দলইনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়: নিজস্ব সংবাদদাতা জানান, রাউজানস্থ প্রতিষ্ঠানের উদ্যোগে পিইসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও শিক্ষাসামগ্রী বিতরণ করা হয় গত ১৩ নভেম্বর। বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ও ইউপি চেয়ারম্যান নুরুল আবছারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সভাপতি কাজী আবদুল ওহাব। প্রধান বক্তা ছিলেন উপজেলা শিক্ষা কর্মকর্তা আবদুল কুদ্দুস। বিশেষ অতিথি ছিলেন পৌরসভার ২য় প্যানেল মেয়র বশির উদ্দিন খান, সমাজসেবক রূপম প্রসাদ চৌধুরী, নাজিম উদ্দিন। প্রধান শিক্ষিকা সায়েমা জামালের সঞ্চালনায় বক্তব্য রাখেন বাবর উদ্দিন, নুরুল আলম, প্রিয়তোষ, তসলিম উদ্দিন রিংকু, শিক্ষিকা হাছিনা পারহিন খানম, শাহেলা আকতার, শাহীনুর আকতার, নাজমুন্নাহার, শাহীনুর আকতার প্রমুখ।
এভারগ্রীণ কেজি স্কুল: নিজস্ব সংবাদদাতা জানান, সীতাকু-স্থ স্কুল প্রাঙ্গনে প্রতিষ্ঠানের উদ্যোগে পিইসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও অভিভাবক সমাবেশ গত ১৩ নভেম্বর অনুষ্ঠিত হয়েছে।

স্কুল পরিচালনা পরিষদের সভাপতি মো. গোলাম রব্বানির সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা শিক্ষা অফিসার মো. নুরুচ্ছোফা। স্কুলের প্রধান শিক্ষক মো. ইমাম উদ্দিনের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আলাউদ্দিন, উপজেলা কিন্ডার গার্ডেন এসোসিয়েশনের প্রধান উপদেষ্টা মুক্তিযোদ্ধা আবুল কাসেম ওয়াহেদী, সীতাকু- প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লিটন কুমার চৌধুরী, বাংলাদেশ বেতার ও টিভির সংগীত পরিচালক মো. কায়সারুল আলম, সাধারণ সম্পাদক ডা. স্বজল ভৌমিক, স্কুল পরিচালক বখতিয়ার উদ্দিন ও ওয়ালটন কর্মকর্তা মেহেদী হাসান। বক্তব্য রাখেন স্কুল পরিচালনা কমিটির সদস্য নুরনাহার বেগম ও লিপি দাশ। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন তাহসিন ও সায়েলা সাবরিন সাবা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষক রেহানা আক্তার, চৈতি দাস, পিংকি শীল, কাজী কামরুন্নেছা লাকি, রিতা বণিক, শহিদুল্লাহ, নাছরিন আক্তার শম্পা প্রমুখ।

মঙ্গলখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়: নিজস্ব সংবাদদাতা জানান, রাউজানস্থ প্রতিষ্ঠানের উদ্যোগে পিইসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা বিদ্যালয়ে অনুষ্ঠিত হয় গত ১৩ নভেম্বর। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইউনিয়ন আ.লীগের সভাপতি ও ৭ নম্বর রাউজান ইউপি চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরু। বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা যুবলীগের সহ-সভাপতি সারজু মো. নাছের। প্রধান শিক্ষিকা লিপিকা পালের সঞ্চালনায় বক্তব্য রাখেন যুবলীগ নেতা এনামুল হক এনাম, ছাত্রলীগ নেতা ইকবাল হোসেন ইমন, শিক্ষিকা ফাহমিদা খানম কলি, শাহেদা ইয়াছমিন ও আয়শা পারভিন। অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণ করা হয়।

The Post Viewed By: 46 People

সম্পর্কিত পোস্ট