চট্টগ্রাম শনিবার, ০৭ ডিসেম্বর, ২০১৯

১৫ নভেম্বর, ২০১৯ | ১:২০ পূর্বাহ্ন

কক্সবাজার সরকারি কলেজে বিজ্ঞান উৎসব

‘বিজ্ঞান হোক আনন্দের উৎস’এ প্রতিপাদ্যকে সামনে রেখে কক্সবাজার সরকারি কলেজে অনুষ্ঠিত হলো বিজ্ঞান উৎসব- ২০১৯। গত ১৩ নভেম্বর বিজ্ঞান ক্লাবের আয়োজনে কলেজের মুক্তমঞ্চে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সকাল ৯টায় কলেজের একাদশ, দ্বাদশ ও ¯œাতক শ্রেণির বিজ্ঞানের শিক্ষার্থী এবং শিক্ষক-কর্মকর্তাগণের অংশগ্রহণে বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে উৎসবের সূচনা হয়। বিজ্ঞান ক্লাবের সম্পাদক ও রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক মো. অহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ প্রফেসর এ কেএম ফজলুল করিম চৌধুরী। তিনি বলেন, টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনসহ সমৃদ্ধ বাংলাদেশ গড়তে একটি বিজ্ঞানভিত্তিক জাতি গঠন এবং বিজ্ঞানের আধুনিক আবিষ্কারগুলো সাধারণ জনগণের মধ্যে ছড়িয়ে দেয়া প্রয়োজন। এ বিষয়ে অগ্রণী ভূমিকা পালন করতে পারে বিজ্ঞানের শিক্ষার্থীরা। বিজ্ঞানের শিক্ষার্থীরা এ ধরণের অনুষ্ঠানের মাধ্যমে সৃজনশীল মেধার বিকাশ ঘটাতে পারে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর পার্থ সারথী সোম এবং শিক্ষক পরিষদ সম্পাদক মফিদুল আলম। বক্তব্য রাখেন রনজিত বিশ^াস, ফজলুল কাদের চৌধুরী, কামরুল আহসান, মোহাম্মদ গিয়াস উদ্দিন প্রমুখ।

শেষে বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের পুরস্কার বিতরণ এবং ছাত্র-ছাত্রীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দিনব্যাপী এ আয়োজনের সমাপ্তি হয়।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 23 People

সম্পর্কিত পোস্ট