চট্টগ্রাম রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯

১৪ নভেম্বর, ২০১৯ | ১১:৪৩ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক

নগরীতে ভুয়া ডাক্তারকে কারাদণ্ড

নগরীর পাহাড়তলী থেকে বিমন কান্তি নাথ (৩৫) নামের এক ভুয়া ডাক্তারকে আটক করে ১৫ দিনের কারাদন্ড দিয়েছে জেলা প্রশাসন। আজ বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সকাল ১১টায় পাহাড়তলী থানার কালিবাড়ি রোড এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুকের নেতৃত্বে অভিযান চালিয়ে এ কারাদণ্ড দেয়া হয়।

ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক জানান, আজ সকালে কালীবাড়ি রোডে অভিযান চালিয়ে ভুয়া ডাক্তারকে হাতেনাতে ধরা হয়। সে দীর্ঘদিন ধরে ডাক্তার সেজে নিয়মিত রোগী দেখে আসতেছিলো। চন্দ্রিকা মেডিকেল হল নামে ফার্মেসিতেই তার চেম্বার। সে এইচএসসি পাস করেছে বলে জানায় ।

এর আগে মঙ্গলবার (১২ নভেম্বর) ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক এর নেতৃত্বে কালীবাড়ি রোড এলাকায় অভিযান চালিয়ে রূপম দাশ নামের অপর এক ভুয়া ডাক্তারকে আটক করে সাত দিনের কারাদন্ড দেয়া হয়। লাইসেন্সবিহীন, মেয়াদোত্তীর্ণ ঔষধ, সার্টিফিকেট দেখাতে না পারায় তাকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়।

এলাকাবাসী জানায় সে কয়েক বছর ধরে ডাক্তার সেজে রোরেরোগীদের ঔষধ বিক্রি করে আসছে। সরকারি হাসপাতালে চাকরি করা আত্মীয়ের মাধ্যমে সরকারি ঔষধ সরবরাহ করে বিক্রিও করে আসছে। মঙ্গলবার (১২ নভেম্বর) ভ্রাম্যমাণ আদালতের অভিযানের খবর পেয়ে সে ফার্মেসি তালা দিয়ে পালিয়ে গেলে চন্দ্রিমা মেডিকেলকে সিলগালা করা হয়। আজ অভিযানের সময় সিলগালা খোলা হয় ও ফার্মেসিতে রাখা অবৈধ, মেয়াদহীন ও যৌন উত্তেজক ঔষধ জব্দ করা হয়। সে নিজেকে ডাক্তার, জেনারেল প্রেক্টিশনার ও শিশুরোগ অভিজ্ঞ বলে দাবি করে ভিজিটিং কার্ড দিয়ে প্রচারের পাশাপাশি নিয়মিত রুগী দেখে আসছিল।

পূর্বকোণ-রাশেদ

The Post Viewed By: 103 People

সম্পর্কিত পোস্ট