চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

কথিত বন্দুকযুদ্ধে নিহত ‘রোহিঙ্গা সন্ত্রাসী’  

নিজস্ব প্রতিবেদক

১৪ নভেম্বর, ২০১৯ | ১১:১৯ পূর্বাহ্ণ

কক্সবাজারের টেকনাফের শালবাগানে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক রোহিঙ্গা নিহত হয়েছেন। নিহত মাহমুদুল হাসান (৩৭) ‘রোহিঙ্গা সন্ত্রাসী’ বলে পুলিশ জানিয়েছে। শালবাগান রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড়ে বুধবার দিবাগত রাত ১টার দিকে এ ঘটনা ঘটে। এ অভিযানে পুলিশের তিন সদস্য আহত হয়েছেন বলে দাবি করেছে পুলিশ। নিহত রোহিঙ্গা সন্ত্রাসী ও ডাকাত মাহমুদুল হাসান টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের এইচ ব্লকের মৃত বাকের আহমদের ছেলে।

বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, তিনটি দেশীয় তৈরী অস্ত্র, দুইটি ম্যাগাজিন, ১৮ রাউন্ড গুলি, ১৩ রাউন্ড তাজা কার্তুজ, ১৫ রাউন্ড কার্তুজের খালি খোসা উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করে টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, আটক রোহিঙ্গা ডাকাত মাহমুদুলের কাছ থেকে পাওয়া খবরের ভিত্তিতে বুধবার দিবাগত রাত ১টার দিকে তাকে নিয়ে শালবন রোহিঙ্গা শিবির সংলগ্ন পাহাড়ে অস্ত্র উদ্ধার অভিযানে যায় পুলিশ। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে রোহিঙ্গা সন্ত্রাসী ও মাহমুদুলের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে পুলিশের কনস্টেবল মিঠুন, শাহীন ও হাবিব আহত হন। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ শুরু করলে সন্ত্রাসীরা পিছু হটতে বাধ্য হয়। পরে ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে একটি বিদেশি পিস্তল, বেশ কয়েক রাউন্ড গুলি এবং গুরুতর আহত অবস্থায় গুলিবিদ্ধ মাহমুদুল হাসানকে উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, আহত মাহমুদুলকে চিকিৎসার জন্য প্রথমে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। নিহত মাহমুদুল হাসানের বিরুদ্ধে ডাকাতি, মানবপাচারসহ একাধিক মামলা রয়েছে বলেও জানিয়েছেন ওসি প্রদীপ কুমার দাশ।

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট