চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৫ ডিসেম্বর, ২০১৯

১৪ নভেম্বর, ২০১৯ | ২:২৩ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক

পানির পাম্পের চালানে ৩৭ টন কসমেটিকস

চট্টগ্রাম বন্দর প্রায় এক কোটি ত্রিশ লাখ টাকার রাজস্ব ফাঁকি

প্রায় এক কোটি ত্রিশ লাখ টাকা রাজস্ব ফাঁকি দিয়ে পানির পাম্পের বদলে বন্দরে আমদানি করা হয়েছে প্রায় ৩৭ টন কসমেটিকস। গতকাল বুধবার গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম কাস্টম হাউসের অডিট ইনভেস্টিগেশন এন্ড রিসার্চ (এআইআর) শাখার কর্মকর্তারা আমদানি করা চালানটি আটক করেছেন।

চট্টগ্রাম কাস্টম হাউসের এআইআর শাখার ডেপুটি কমিশনার মো. নূর উদ্দিন মিলন জানান, ঢাকার চম্পাটুলি লেনের আমদানিকারক অনলি ওয়ান ইন্টারন্যাশনাল ‘দুই হাজার পানির পাম্প’ আমদানির জন্য গত ৫ নভেম্বর কাস্টম হাউসে বিল অব এন্ট্রি দাখিল করে। চীন থেকে চট্টগ্রাম বন্দরে আসা চালানটি খালাসের দায়িত্বে ছিল চট্টগ্রামের খাতুনগঞ্জের সিএন্ডএফ প্রতিষ্ঠান উজালা শিপিং লাইন্স লিমিটেড। কিন্তু কাস্টমস কর্মকর্তারা গোপন সংবাদ পেয়ে চালাটির কায়িক পরীক্ষা করতে গিয়ে দেখেন দুই হাজার পানির পারম্পর পরিবর্তে আনা হয়েছে মোট ৩৬ হাজার ৯৬৫ কেজি কসমেটিকস সামগ্রী এবং ২০২ কেজি (৪৮পিস) পানির পাম্প পাওয়া যায়। এসব কসমেটিকস এর মধ্যে রয়েছে বিভিন্ন ব্রান্ডের হেয়ার জেল, সাবান, শ্যাম্পু, হেয়ার অয়েল, ফেইস ওয়াশ, প্লেয়িং কার্ড, টুথপেস্ট, টুথব্রাশ, বডি ওয়াশ ইত্যাদি। এই জালিয়াতির মাধ্যমে ওই চালানে সম্ভাব্য ১ কোটি ২৯ লাখ ৭৩ হাজার টাকা রাজস্ব ফাঁকি দেওয়া হয়েছিল।

ডেপুটি কমিশনার মো. নূর উদ্দিন মিলন জানান, মিথ্যা ঘোষণায় রাজস্ব ফাঁকির দায়ে আমদানিকারকসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে কাস্টমস আইন অনুসারে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

The Post Viewed By: 65 People

সম্পর্কিত পোস্ট