চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯

১৪ নভেম্বর, ২০১৯ | ২:২৩ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক

জেএসসি পরীক্ষা বিজ্ঞান পরীক্ষায় অনুপস্থিত ৩ হাজার ৪৯৪ শিক্ষার্থী

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার বিজ্ঞান বিষয়ের পরীক্ষায় অনুপস্থিত ছিল ৩ হাজার ৪৯৪ জন শিক্ষার্থী। গতকাল বুধবার এ বিষয়ে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১ লাখ ৮৮ হাজার ৭২ জন। এদের মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেছে ১ লাখ ৮৪ হাজার ৫৭৮ জন শিক্ষার্থী। চট্টগ্রাম, কক্সবাজার এবং তিন পার্বত্য জেলা রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি জেলার ২৩১টি কেন্দ্রে এ বছর মোট ২ লাখ ৮ হাজার ৯৮৮ শিক্ষার্থী জেএসসি পরীক্ষায় অংশগ্রহণের কথা রয়েছে। শিক্ষার্থীরা ১ হাজার ২৭৩টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে পরীক্ষায় অংশগ্রহণ করছে। চট্টগ্রাম শিক্ষা বোর্ড সূত্র জানায়, বিজ্ঞান

পরীক্ষায় চট্টগ্রাম জেলায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১ লাখ ৩০ হাজার ৮১৪ জন। তবে পরীক্ষায় অংশগ্রহণ করেছে ১ লাখ ২৮ হাজার ৬২৬ জন। তারা ১৩৮টি কেন্দ্র থেকে পরীক্ষায় অংশগ্রহণ করেছে। চট্টগ্রামে অনুপস্থিতির সংখ্যা ছিল ২ হাজার ১৮৮ জন। কক্সবাজার জেলার ৩৩টি কেন্দ্রে ৩০ হাজার ৮৮৬ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিল ৩০ হাজার ২৫১ জন। অনুপস্থিত ছিল ৬৩৫ জন। রাঙামাটি জেলার ২৩টি কেন্দ্র থেকে ৯ হাজার ৬৪৯ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিল ৯ হাজার ৪২২ জন। রাঙামাটিতে অনুপস্থিতির সংখ্যা ২২৭ জন। এছাড়া, খাগড়াছড়ি জেলার ২৩টি কেন্দ্রে ১০ হাজার ৭৮৪ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিল ১০ হাজার ৪৮৭ জন। সেখানে অনুপস্থিতি ২৯৭ জন। বান্দরবান জেলার ১৪টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৫ হাজার ৯৩৯ জন। সেখানে উপস্থিত ছিল ৫ হাজার ৭৯২ জন এবং অনুপস্থিত ছিল ১৪৭ জন।

এ সম্পর্কে জানতে চাইলে চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ জানান, গতকাল বুধবার বিজ্ঞান পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষায় অনুপস্থিত ছিল ৩ হাজার ৪৯৪ জন শিক্ষার্থী। তবে কোন কেন্দ্রে অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুন্দরভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে।

The Post Viewed By: 39 People

সম্পর্কিত পোস্ট