চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৫ ডিসেম্বর, ২০১৯

১৪ নভেম্বর, ২০১৯ | ২:০৯ পূর্বাহ্ন

লোকমান হোসেন তালুকদার

নিয়মিত কর প্রদানকারীদের দেয়া হোক সিআইপি মর্যাদা

রাঙামাটি পার্বত্য জেলার নবম বারের মত সেরা করদাতা নির্বাচিত হয়ে দেশের উন্নয়নে অংশীদার হতে পেরে নিজেকে গৌরবান্বিত বোধ করছি। এজন্য আল্লাহ রাব্বুল আলামিনের কাছে শুকরিয়া আদায় করছি। এভাবেই কর দিয়ে দেশের উন্নয়নে অংশীদার হতে চাই। প্রত্যেক কর দিতে সক্ষম এবং নতুন

প্রজন্মের যুব সমাজকে কর দিয়ে দেশের উন্নয়নের অগ্রণী ভূমিকা পালন করার আগ্রহ সৃষ্টি করে, দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে হবে। ভবিষ্যৎ প্রজন্ম যেন সুখে-শান্তিতে বসবাস করতে পারে সেজন্য সকলকে সপ্রণোদিতভাবে এগিয়ে এসে কর দিয়ে করের আওতা বৃদ্ধি করতে হবে। যারা কর দেয় তাদের বার বার হয়রানি করা কোনভাবে কাম্য হতে পারে না। কর দেওয়ার পর আবার একই ব্যক্তিকে সারচার্জ প্রদান সেটা একটা করের বোঝা চাপিয়ে দেওয়া এবং করদাতাদের জন্য অত্যন্ত কষ্টকর ব্যাপার। সেই জন্য সারচার্জ তুলে দেওয়া উচিত বলে আমি মনে করি। এছাড়া সেরা কর দাতাদেরকে উৎসাহিত করার জন্য সিআইপি (বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি) মর্যাদা দেওয়া উচিত। তাহলে কর দেওয়ার জন্য সামর্থ্যবান ব্যক্তিরা উৎসাহিত হবে।

প্রসঙ্গত, লোকমান হোসেন তালুকদার রাঙামাটি পার্বত্য জেলার একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী, সমাজ সেবক ও শিক্ষানুরাগী। তিনি রাঙামাটি কাঠ ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি এবং চট্টগ্রাম বিভাগীয় কাঠ ব্যবসায়ী সমবায় সমিতির সহ-সভাপতি ছিলেন। তিনি বর্তমানে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল এবং চট্টগ্রাম ডায়াবেটিক সমিতির আজীবন সদস্য ও দীর্ঘদিন ধরে মেহেদীবাগস্থ ‘আমীরবাগ আবাসিক কল্যাণ সমিতির’ সভাপতির দায়িত্ব পালন করছেন।

The Post Viewed By: 36 People

সম্পর্কিত পোস্ট