চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৫ ডিসেম্বর, ২০১৯

১৪ নভেম্বর, ২০১৯ | ২:০৯ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক

মুক্তিযোদ্ধা দলের সভায় নোমান

চার দেয়ালের মধ্যে সভা করে খালেদা জিয়ার মুক্তি সম্ভব নয়

মানববন্ধন এবং চার দেয়ালের মধ্যে সভা পালন করে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কারামুক্তি সম্ভব নয় বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান। তিনি বলেন, বিএনপি’র স্থায়ী কমিটির উচিত দীর্ঘ সময় বসে আলোচনার মাধ্যমে আন্দোলনের কৌশল নির্ধারণ করে কর্মসূচি ঘোষণা করা। সঠিক রণকৌশল ঠিক করে কর্মসূচি ঘোষণা করতে পারলে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ত্বরাম্বিত হবে। চট্টগ্রাম প্রেসক্লাব মিলনায়তনে গতকাল বুধবার এক সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। জাতীয় বিপ্লব ও সংহতি দিবস এবং সাবেক মন্ত্রী মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার স্মরণে মহানগর মুক্তিযোদ্ধা দল এ সভার আয়োজন করে। সভায় আবদুল্লাহ আল নোমান বলেছেন, ব্যক্তির চেয়ে দল বড়, রাজনীতি করলে

নিজ দলের আদর্শ ও লক্ষ্যকে মেনে চলে কাজ করতে হবে। শহীদ জিয়ার আদর্শকে বুকে ধারণ করে রাজনৈতিক কমিটমেন্ট নিয়ে এগিয়ে গেলে বিএনপি আন্দোলনে সফল হবে।

তিনি বলেন, সাদেক হোসেন খোকা মুক্তিযোদ্ধা ছিলেন, আবার গণতান্ত্রিক আন্দোলনেরও আপোষহীন নেতা ছিলেন। সাদেক হোসেন খোকার মধ্যে ছিল মাওলানা ভাসানী এবং শহীদ জিয়ার আদর্শ। সেই আদর্শকে তিনি সঠিকভাবে ধারণ করতে পেরেছিলেন বলেই তিনি রাজনৈতিক জীবনে সফল হয়েছেন। জীবিত থাকা অবস্থায় সাদেক হোসেন খোকাকে দেশে আসতে বাধা দিয়ে সরকার জনগণের কাছে ছোট হয়েছে, আর সাদেক হোসেন খোকা মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছে। তাঁর বিশাল জানাজা এটাই প্রমাণ করে।

মহানগর মুক্তিযোদ্ধা দলের সভাপতি হাজি হোসেন আহমদের সভাপতিত্বে সভায় প্রধান বক্তা ছিলেন মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন। বিশেষ অতিথি ছিলেন বিএনপি’র কেন্দ্রীয় কমিটির শ্রম বিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দিন, দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর, কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএনপি নেতা এডভোকেট বদরুল আনোয়ার, একরামুল করিম, ড. সিদ্দিক আহমেদ চৌধুরী, মহানগর বিএনপির সহ-সভাপতি এম এ সবুর, এডভোকেট আব্দুস সাত্তার, এস কে খোদা তোতন, আশরাফ চৌধুরী, যুগ্ন-সম্পাদক কাজী বেলাল, ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, এডভোকেট নাজিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, মুক্তিযোদ্ধা দলনেতা ফয়জুল ইসলাম, জানে আলম, হাজি মোহাম্মদ আলম, ডা. এস.এম সাদেক, মিজানুর রহমান মোস্তফা, গিয়াস উদ্দিন স¤্রাট, মহানগর মহিলা দলের সভাপতি ফাতেমা বাদশা, সাধারণ সম্পাদক জেলি চৌধুরী প্রমুখ।

The Post Viewed By: 56 People

সম্পর্কিত পোস্ট