চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৫ ডিসেম্বর, ২০১৯

১৪ নভেম্বর, ২০১৯ | ১:০০ পূর্বাহ্ন

পেকুয়ায় আগ্রাবাদ রোটারী ক্লাবের স্বাস্থ্য শিবির

ঐতিহ্যবাহী রোটারী ক্লাব অব আগ্রাবাদের উদ্যোগে পেকুয়ার রাজাখালীতে বিনামূল্যে স্বাস্থ্য শিবির অনুষ্ঠিত হয়েছে সম্প্রতি। এর পাশাপাশি তিনটি আলাদা প্রকল্পেরও কাজ করা হয়। প্রকল্প তিনটি হলো কমিউনিটি ক্লিনিক স্থাপন, প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন ও স্থানীয় এতিমখানায় ক্ষুধা নিবারণ প্রকল্প।
রোটারী ক্লাব অব আগ্রাবাদের প্রেসিডেন্ট রোটারিয়ান ইঞ্জিনিয়ার আবু ইসমাইলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রোটারী ডিস্ট্রিক্ট গভর্নর লে. কর্নেল এম আতাউর রহমান পীর, পিএইচএফ। স্বাস্থ্য শিবিরের প্রধানের দায়িত্বে ছিলেন রোটারিয়ান প্রফেসর ডাক্তার পান্না লাল শাহা। অনুষ্ঠানের সার্বিক দায়িত্বে ছিলেন রোটারিয়ান আজম গিয়াসউদ্দিন ও রেবেকা নাসরিন। অতিথি ছিলেন ডিস্ট্রিক্ট ফার্স্ট লেডি ফিরোজা বেগম, ভারত থেকে আগত রোটারিয়ান পিডিজি কীর্তি রঞ্জন দে, ডিজিএন এম এস কর্নওয়ার, পেকুয়ার ইউএনও সাইকা সাহাদাত, পেকুয়া উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান উম্মে কুলসুম মিনু।

স্বাস্থ্য শিবিরটি ছয়টি বিভাগের নিয়ন্ত্রণে সম্পন্ন করা হয়। এতে মোট রোগীর সংখ্যা ছিল ৮০০ জন ও খতনা করা হয় ৭৮ জনকে।
শিশুবিভাগের দায়িত্বে ছিলেন রোটারিয়ান প্রফেসর ডাক্তার ঝুলন দাশ শর্মা। খতনা বিভাগের দায়িত্বে ছিলেন ডা. এস. এম এমদাদ। মেডিসিন, চক্ষু, নাক কান গলা ও গাইনি বিভাগের দায়িত্বে ছিলেন রোটায়িন প্রফেসর ডাক্তার পান্না লাল শাহা ও বিজিসি ট্রাস্ট ও সাউদার্ন মেডিকেল কলেজের ডাক্তার ও ইন্টার্ন ডাক্তারগণ। ৩৫ জন ডাক্তার রোগীদের চিকিৎসা সেবা প্রদান করেন।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 38 People

সম্পর্কিত পোস্ট