চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯

১৪ নভেম্বর, ২০১৯ | ১২:২৯ পূর্বাহ্ন

১সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন

সপ্তাহের তৃতীয় কার্যদিবস বুধবার (১৩ নভেম্বর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের মিশ্র প্রবণতায় মধ্য দিয়ে লেনদেন চলছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। লেনদেন শুরুর আধ ঘণ্টা পর বেলা ১১টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট কমে চার হাজার ৭৭০ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক ২ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৬ দশমিক ৬০ পয়েন্ট কমে যথাক্রমে ১০৯২ ও ১৬৫৮ পয়েন্টে রয়েছে। এ সময়ের মধ্যে লেনদেন হয়েছে ৭৪ কোটি ৪৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

বুধবার এ সময়ে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১৯২টির, কমেছে ৪৩টির এবং অপরির্বতিত রয়েছে ৫০টি কোম্পানির শেয়ার।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ১১ পয়েন্ট কমে ১৪ হাজার ৫২০ পয়েন্টে অবস্থান করে। এর আগে পৌনে ১১টার দিকে সিএসইর সূচক ৫ পয়েন্ট বৃদ্ধি পায়। এরপর সূচকের গতি নিম্নমুখী দেখা যায়। বেলা ১১টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৫৫ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এসময়ের মধ্যে দাম বেড়েছে ২৫টি কোম্পানির, কমেছে ২৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৬টি কোম্পানি শেয়ার লেনদেন।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 29 People

সম্পর্কিত পোস্ট