চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৫ ডিসেম্বর, ২০১৯

১৩ নভেম্বর, ২০১৯ | ১১:০১ অপরাহ্ন

কক্সবাজার সংবাদদাতা

কক্সবাজারে উচ্ছেদ অভিযানে উদ্ধার ৫ একর জমি, ৩ জনকে জরিমানা

কক্সবাজারের কলাতলী সুগন্ধা পয়েন্টে ৫ একর সরকারি জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে জেলা প্রশাসন। বাতিলকৃত পাঁচটি প্লটে উচ্ছেদ আজ বুধবার (১৩ নভেম্বর) সকাল ১১ টা থেকে রাত সাড়ে ৮ টা পর্যন্ত অভিযান চলে। কক্সবাজার সদর সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ শাহরিয়ার মুক্তারের নেতৃত্বে এসব প্লট থেকে বড় ১০টি স্থাপনাসহ প্রায় ৩০টির মতো ঝুপড়ি উচ্ছেদ করা হয়।

জেলা প্রশাসনের সূত্রে জানা যায়, কলাতলীর সুগন্ধা পয়েন্টস্থ সরকারি বাতিলকৃত প্লটে দীর্ঘদিন ধরে অবৈধ দখলকারীরা বিভিন্ন ধরণের ঝুপড়ির স্থাপনা তৈরি করে ব্যবসা করে আসছে। একটি চক্র এসব স্থাপনা তৈরি করে দফায় দফায় হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা। এতে সরকারের বিপুল পরিমান রাজস্বও হাত ছাড়া হয়ে যাচ্ছে। এসব অবৈধ দখলকারীদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযানের উদ্যোগ দেন প্রশাসন। বুধবার দিনব্যাপী উচ্ছেদ অভিযান চালানো হয়।

সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ শাহরিয়ার মুক্তার পূর্বকোণ অনলাইনকে জানান, বুধবার সকাল থেকে রাত পর্যন্ত সুগন্ধা পয়েন্টে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। পাঁচটি বাতিলকৃত প্লটে এই অভিযান চলে। এতে বড় ধরণের ১০টি স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এছাড়া আর ২০টি মতো ঝুপড়ি উচ্ছেদ করা হয়। এ সময় ৩ জনকে ছয় হাজার টাকা জরিমানাও করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

কক্সবাজারের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আশরাফুল আফসার জানান, হোটেল-মোটেল জোনসহ পুরো কলাতলীতে কোন ধরনের অবৈধ স্থাপনা থাকবে না। একটি চক্র দীর্ঘদিন ধরে সরকারি জমিতে অবৈধভাবে ঝুপড়ির স্থাপনা তৈরি করে বাণিজ্য করছে বলে অভিযোগও রয়েছে। প্রশাসন এসব দখলবাজদের চিহ্নিত করেছে। এর মধ্যে অভিযান শুরু হয়েছে। সব স্থাপনা উচ্ছেদ করা হবে ক্রমান্বয়ে।

পূর্বকোণ/আরাফাত-রাশেদ

The Post Viewed By: 128 People

সম্পর্কিত পোস্ট