চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৫ ডিসেম্বর, ২০১৯

১৩ নভেম্বর, ২০১৯ | ২:৫৩ অপরাহ্ন

অনলাইন ডেস্ক

বাদলের স্বপ্নের কালুরঘাট সেতুর নির্মাণকাজ আগামী বছর শুরু হবে: কাদের

সদ্য প্রয়াত চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মঈনউদ্দীন খান বাদলের স্বপ্নের কালুরঘাট সেতুর নির্মাণকাজ কোরিয়ার অর্থায়নে আগামী বছর শুরু হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তাছাড়া সড়ক সেতুর কাজের ব্যাপারে কোরিয়ার সঙ্গে আলোচনা চলছে। এছাড়া চট্টগ্রামে মেট্রোরেল নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এটির সম্ভাব্যতা যাচাইয়ের কাজ চলছে।

আজ বুধবার (১৩ নভেম্বর) সকাল ১১টায় তৃতীয় কর্ণফুলী সেতু নির্মাণ প্রকল্পের আওতায় ৬ লেন বিশিষ্ট ৮ কিলোমিটার এপ্রোচ সড়ক পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, এশিয়ার অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের সড়ক দুর্ঘটনার হার বেশি নয় বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার রিপোর্ট অনুযায়ী বর্তমানে বাংলাদেশে সড়ক দুর্ঘটনা কমেছে। আজ সকাল ১১টায় তৃতীয় কর্ণফুলী সেতু নির্মাণ প্রকল্পের আওতায় ৬ লেন বিশিষ্ট ৮ কিলোমিটার এপ্রোচ সড়ক পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

প্রসঙ্গত, কুয়েত ফান্ড ফর এরাবিক ইকোনমিক ডেভলপমেন্টের অর্থায়নে ৩৯৬ কোটি টাকা ব্যয়ে ৬ লেন বিশিষ্ট ৮ কিলোমিটার অ্যাপ্রোচ সড়ক নির্মাণকাজ বাস্তবায়ন করে সড়ক পরিবহন অধিদপ্তর।

এ সময় উপস্থিত ছিলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, সাবেক সিডিএ চেয়ারম্যান আব্দুস ছালামসহ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের কর্মকর্তারা।।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 385 People

সম্পর্কিত পোস্ট