চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

আখতারুজ্জামান বাবুর স্মরণসভা

রাজনীতিকে অর্থ দিয়ে গেলা যায় না: তথ্যমন্ত্রী

১৩ নভেম্বর, ২০১৯ | ২:৫৮ অপরাহ্ণ

রাজনীতিকে যারা অর্থ দিয়ে গিলতে চান তারা বাবু ভাইয়ের কাছে রাজনীতি শিখুন মন্তব্য করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, অর্থ-বিত্তের মধ্যে থেকে তিনি কিভাবে সাধারণ জীবনযাপন করেছেন তা তাঁর কাছে শেখা যায়। আজ বুধবার (১৩ নভেম্বর) দুপুর ১২টায় কে বি কনভেনশন সেন্টারে আয়োজিত প্রয়াত আওয়ামী লীগ নেতা আখতারুজ্জামান বাবুর স্মরণসভায় এসব কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, ৭৫’র ১৫ আগস্টের পর আওয়ামী লীগের দুঃসময়ে যখন দল বিপর্যস্ত তখন আখতারুজ্জামান বাবু দলের হাল ধরেছিলেন। তৎকালীন সময়ে জননেত্রী শেখ হাসিনার পাশে দাঁড়িয়েছিলেন, সারাদেশে আওয়ামী লীগকে প্রতিষ্ঠা করতে অক্লান্ত পরিশ্রম করেছেন। স্মরণসভায় বক্তব্য দেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহীবুল হাসান চৌধুরী নওফেল। তিনি বলেন, আখতারুজ্জামান একটি প্রতিষ্ঠান। ৭৫ পরবর্তী সময়ে যখন আওয়ামী লীগ আস্থা সংকটে ভুগছিল, নেতারা ক্ষমতার লোভে দল ছেড়েছিল তখন তিনি পাশে দাঁড়িয়েছিলেন। ১/১১ এর সময়ে বাবা (মহিউদ্দিন চৌধুরী) যখন গ্রেপ্তার হন, তিনি আমাকে লন্ডনে ডেকে নিয়ে বলেন; এর চেয়ে কঠিন দুঃসময় আমরা পার করেছি। কোনো সাহায্য সহযোগিতা প্রয়োজন হলে আমাকে জানাবে।

স্মরণসভায় আরো বক্তব্য দেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সহ আওয়ামী লীগ নেতারা।

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট