চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ভিডিও কনফারেন্সে থাকবেন প্রধানমন্ত্রী

চট্টগ্রামে ৫৬৯ মেগাওয়াটের চার বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন আজ

১৩ নভেম্বর, ২০১৯ | ৫:৫৯ পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বুধবার চট্টগ্রামে ৫৬৯ মেগাওয়াটের চার বিদ্যুৎকেন্দ্রসহ সাতটি বিদ্যুৎকেন্দ্রের উদ্বোধন করবেন। এছাড়া চট্টগ্রামের লোহাগাড়া উপজেলাসহ ২৩টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়নের ঘোষণাও দেবেন তিনি।

সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী সাতটি বিদ্যুৎকেন্দ্রের উদ্বোধন করবেন বলে জানিয়েছে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড। চট্টগ্রামের চারটিসহ আলোচ্য সাত বিদ্যুৎকেন্দ্র হল ৩০০ মেগাওয়াটের আনোয়ারা পাওয়ারপ্লান্ট, ১১০ মেগাওয়াটের কর্ণফুলী পাওয়ারপ্লান্ট, ১০৫ মেগাওয়াটের শিকলবাহা বিদ্যুৎকেন্দ্র, ৫৪ মেগাওয়াটের পটিয়া পাওয়াপ্লান্ট, ১১৩ মেগাওয়াট রংপুর পাওয়ারপ্লান্ট, ৮ মেগাওয়াটের তেঁতুলিয়া পাওয়ারপ্লান্ট এবং ১০০ মেগাওয়াটের গাজীপুর পাওয়ারপ্লান্ট।

পল্লী বিদ্যুৎ বোর্ড সূত্র জানায়, চট্টগ্রামে শতভাগ বিদ্যুতায়নের আওতায় আসা একমাত্র উপজেলা হচ্ছে লোহাগাড়া উপজেলা। এরপর চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলায় শতভাগ বিদ্যুতের আওতায় আসা বাকি থাকবে। সারাদেশে শতভাগ বিদ্যুতায়নের আওতায় আসা অন্য ২২টি উপজেলা হচ্ছে বগুড়া জেলার গাবতলী, শ্রীপুর ও শিবগঞ্জ উপজেলা, ফরিদপুর জেলার মধুখালী, নগরকান্দা ও সালথা উপজেলা, গাইবান্ধা জেলার ফুলছড়ি, গাইবান্ধা সদর ও পলাশবাড়ি উপজেলা, হবিগঞ্জ জেলার মাধবপুর ও নবীগঞ্জ উপজেলা, ঝিনাইদহ জেলার কালিগঞ্জ ও মহেশপুর উপজেলা, কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলা, নাটোর জেলার বড়াইগ্রাম, লালপুর ও সিংড়া উপজেলা, নেত্রকোনা জেলার বারহাট্টা ও মহোনগঞ্জ উপজেলা, পিরোজপুর জেলার ভান্ডারিয়া, কাউখালী ও ইন্দুরকানি উপজেলা।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট