চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা কাপ্তাইয়ে গ্যাস লাইন লিকেজ

নিজস্ব সংবাদদাতা কাপ্তাই

১৩ নভেম্বর, ২০১৯ | ৫:৪২ পূর্বাহ্ণ

কাপ্তাইয়ের শিলছড়িস্থ সীঁতার ঘাট এলাকায় কাপ্তাই-চট্টগ্রাম সড়কে গতকাল মঙ্গলবার বিকেল ৩টায় চলমান ব্রিজ নির্মাণ কাজের সময় আঘাতপ্রাপ্ত হয়ে গ্যাস লাইনের লিকেজ হয়ে আশেপাশে গ্যাস ছড়িয়ে পড়ে। কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর গ্যাস লাইনে নির্মাণ কাজে অনিচ্ছাকৃতভাবে আঘাত লাগলে এমন ঘটনা ঘটে বলে জানা যায়। ওয়াগ্গা ইউপি সদস্য মো. মাহাবুব আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমি সাথে সাথেই কাপ্তাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সসহ স্থানীয় প্রশাসনকে অবহিত করি। এখন পর্যন্ত (৫:২০ পি.এম.) কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশনের কেউই আসেনি। তবে রওনা দিয়েছে বলে বিভিন্ন মাধ্যমে জেনেছি। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক বাসিন্দা জানান, কাপ্তাই-চট্টগ্রাম সড়কে চলাচলকারী যানবাহনগুলো অত্যন্ত ঝুঁকি নিয়ে চলাচল করছে। গ্যাসের লাইনের লিকেজ হওয়ায় আশেপাশে গ্যাস ছড়িয়ে পড়ায় যেকোন মুহুর্তে বড় ধরণের দুর্ঘটনার আশঙ্কা করা হচ্ছে।

এদিকে, দুর্ঘটনার খবর পেয়ে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফ আহমেদ রাসেল ঘটনাস্থল পরিদর্শন করেন এবং তিনি প্রশাসনের পক্ষ হতে সড়কের উভয় পাশে লাল কাপড় বেঁধে দেন, যাতে সড়কে চলাচলকারী যানবাহন সর্তক অবস্থায় চলাচল করতে পারে।
কাপ্তাই থানা অফিসার ইনচার্জ নাছির উদ্দিন জানান, তিনি এই ঘটনা জানার সাথে সাথে থানার উপ পরিদর্শক মিজানুর রহমানসহ পুলিশ ফোর্স ঘটনাস্থলে পাঠান, যাতে বড় ধরনের দুর্ঘটনা হতে জানমাল রক্ষা পেতে পারে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট