চট্টগ্রাম শনিবার, ০৭ ডিসেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৩ নভেম্বর, ২০১৯ | ৫:৪১ পূর্বাহ্ন

নিজস্ব সংবাদদাতা বোয়ালখালী

ক্ষতি অর্ধকোটি টাকা জ্যৈষ্ঠপুরা আশ্রয়ণ প্রকল্পে ভয়াবহ অগ্নিকা-

বোয়ালখালীর শ্রীপুর-খরণদ্বীপে ইউনিয়নের জ্যৈষ্ঠপুরা পাহাড়ে আশ্রয়ণ প্রকল্পে ভয়াবহ অগ্নিকা-ে গঙ্গা নামে একটি ব্যারাকের ১২টি ঘর পুড়ে ছাই হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে। স্থানীয়দের সহযোগিতায় অন্যান্য ব্যারাক রক্ষা হলেও গঙ্গা ব্যারাকের সবকটি ঘর পুড়ে যায়। এতে ফায়ার সার্ভিসের অবহেলার অভিযোগ এনে ক্ষোভ প্রকাশ করেছেন এলাকাবাসী।

রান্না ঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানিয়েছেন বোয়ালখালী ফায়ার সার্ভিস স্টেশন অফিসার কিরীটী রঞ্জন বড়ুয়া। তিনি জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি গাড়ি প্রায় ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তাৎক্ষণিক ক্ষয়ক্ষতি নিরূপণ করা যায়নি। তবে এলাকাবাসীর দাবি এতে হত দরিদ্র মানুষের শেষ সম্বল সব পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতির পরিমাণ প্রায় ৫০ লক্ষ টাকা।
এদিকে, এলাকাবাসীর দাবি, আগুন লেগেছে পৌণে বারোটার দিকে। খবর দেয়ার পরও ফায়ার সার্ভিসের গাড়ি এসে পৌঁছায় সোয়া একটার দিকে। অন্যদিকে, পাহাড়ে পানির স্বল্পতার জন্য তাদের কাজে ধীরগতি লক্ষ্য করা যায়।

আগুনে আশ্রয়ণ প্রকল্পের সরকারি ঘর পাওয়া মো. রফিক, হোসেন আলী, মোশারফ হোসেন, নুরুন্নাহার, মো. ইউছুপ, মো. বাদশা মিয়া, আবদুল সামাদ, বাহারুল আলম, জসিম উদ্দিন, বাচা মিয়া, আব্দুল হক, মোহাম্মদ পিয়ারুর বসত পুড়ে গেছে বলে জানিয়েছেন স্থানীয় শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মোকারম। তিনি বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থদের তাৎক্ষণিক সহায়তা প্রদান করা হয়েছে।

The Post Viewed By: 29 People

সম্পর্কিত পোস্ট