চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, ক্ষতি ৩০ লাখ টাকা 

সাতকানিয়া সংবাদদাতা

১২ নভেম্বর, ২০১৯ | ৮:৪১ অপরাহ্ণ

চট্টগ্রামের সাতকানিয়ায় রান্নাঘরের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আগুনে সাতটি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। আজ মঙ্গলবার (১২ নভেম্বর) দুপুর ২টার সময় এ দুর্ঘটনা ঘটে। উপজেলার নলুয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড আলীর বাপের বাড়ি এলাকায়। এ অগ্নিকাণ্ডে নগদ টাকা ও স্বর্ণসহ অন্যান্য মূল্যবান মালামাল মিলে আনুমানিক ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্তরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, মোহাম্মদ আইয়ুব এর রান্নাঘরের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ঘটলে আগুনের লেলিহান শিখায় মুহুর্তের মধ্যে সকল বসতঘরে ছড়িয়ে পড়ে। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত বসতঘরের মালিকরা হলেন- মোহাম্মদ আইয়ুব, মোহাম্মদ ইউসুফ, আলী আহমদ, মোহাম্মদ হাসান, মোহাম্মদ হোসেন, বেলাল উদ্দিন ও আহমদ ছফা। আগুনের লেলিহান শিখায় দুটি সেমিপাকা ও পাঁচটি বেড়ার টিনশেডর্ বাড়ি ভস্মিভূত হয়ে যায়। খবর পেয়ে সাতকানিয়া ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনে।

সাতকানিয়া ফায়ার সার্ভিসের কর্মকর্তা মো. মারুফ জানান, সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে এনে আশপাশের বাড়িতে আগুন ছড়িয়ে না পড়ার সর্বাত্মক চেষ্টা করি।

নলুয়া ইউনিয়নের চেয়ারম্যান তছলিমা আক্তার অগ্নিকাণ্ডের কথা স্বীকার করে বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। টিনশেড ও সেমিপাকা বসতঘরের সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। ক্ষতিগ্রস্তরা বর্তমানে মানবেতর দিন কাটাচ্ছেন। অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতির পরিমাণটা তদন্ত করে বলতে পারব।

পূর্বকোণ/সুকান্ত-রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট