চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

লাইসেন্সবিহীন ও মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রি, ভুয়া ডাক্তারকে কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক

১২ নভেম্বর, ২০১৯ | ৫:০৯ অপরাহ্ণ

নগরীর পাহাড়তলী থেকে সজীব দাশ রূপন (২৯) নামের এক ভুয়া ডাক্তারকে এক সপ্তাহের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। আজ মঙ্গলবার (১২ নভেম্বর) কালিবাড়ি রোড থেকে লাইসেন্সবিহীন, মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রি ও সার্টিফিকেট দেখাতে না পারায় তাকে এ দণ্ড দেয়া হয়। নির্বাহী ম্যজিস্ট্রেট মো. উমর ফারুকের নেতৃত্বে এ অভিযানে আরো দুই ফার্মেসিকে যথাক্রমে ৩ হাজার ও ২ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক বলেন, লাইসেন্সবিহীন, মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রি ও সার্টিফিকেট দেখাতে না পারায় এক ভুয়া ডাক্তারকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। এ সময় অভিযান চালানোর খবর পেয়ে বিমল দাস নামের আরেক ভুয়া ডাক্তার পালিয়ে যায়।

অভিযান চলাকালে ভুয়া ডাক্তারকে দণ্ড দেয়ার পাশাপাশি সরকারি ঔষধ বিক্রির দায়ে একটি ফার্মেসিকে সিলগালা ও দুটি ফার্মেসিকে মোট ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ ধরনের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে জেলা প্রশাসনের অভিযান সামনেও অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ভ্রাম্যমাণ আদালতের্ এ অভিযানে আরো উপস্থিত ছিলেন ঔষধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আকিব হোসেন, ঔষধ তত্ত্বাবধায়ক হোসাইন মোহাম্মদ ইমরান, কামরুল হাসান, পাহাড়তলি থানার সহকারী পরিদর্শক তৌফিকুল ইসলাম।

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট