চট্টগ্রাম শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯

১২ নভেম্বর, ২০১৯ | ৫:০৯ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক

লাইসেন্সবিহীন ও মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রি, ভুয়া ডাক্তারকে কারাদণ্ড

নগরীর পাহাড়তলী থেকে সজীব দাশ রূপন (২৯) নামের এক ভুয়া ডাক্তারকে এক সপ্তাহের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। আজ মঙ্গলবার (১২ নভেম্বর) কালিবাড়ি রোড থেকে লাইসেন্সবিহীন, মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রি ও সার্টিফিকেট দেখাতে না পারায় তাকে এ দণ্ড দেয়া হয়। নির্বাহী ম্যজিস্ট্রেট মো. উমর ফারুকের নেতৃত্বে এ অভিযানে আরো দুই ফার্মেসিকে যথাক্রমে ৩ হাজার ও ২ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক বলেন, লাইসেন্সবিহীন, মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রি ও সার্টিফিকেট দেখাতে না পারায় এক ভুয়া ডাক্তারকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। এ সময় অভিযান চালানোর খবর পেয়ে বিমল দাস নামের আরেক ভুয়া ডাক্তার পালিয়ে যায়।

অভিযান চলাকালে ভুয়া ডাক্তারকে দণ্ড দেয়ার পাশাপাশি সরকারি ঔষধ বিক্রির দায়ে একটি ফার্মেসিকে সিলগালা ও দুটি ফার্মেসিকে মোট ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ ধরনের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে জেলা প্রশাসনের অভিযান সামনেও অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ভ্রাম্যমাণ আদালতের্ এ অভিযানে আরো উপস্থিত ছিলেন ঔষধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আকিব হোসেন, ঔষধ তত্ত্বাবধায়ক হোসাইন মোহাম্মদ ইমরান, কামরুল হাসান, পাহাড়তলি থানার সহকারী পরিদর্শক তৌফিকুল ইসলাম।

পূর্বকোণ/রাশেদ

The Post Viewed By: 106 People

সম্পর্কিত পোস্ট