চট্টগ্রাম শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯

১২ নভেম্বর, ২০১৯ | ৪:৩৯ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক

কাস্টম কর্মকর্তা সেজে প্রতারণা:  গ্রেপ্তার ১

কাস্টম অফিসার পরিচয় দিয়ে প্রতারণার মাধ্যমে ব্যবসায়ীর কাছ থেকে ১১ লাখ টাকা হাতিয়ে নিয়েছিলো প্রতারকেরা। এরপর গা ঢাকা দিলেও শেষ রক্ষা হয়নি। পুলিশের ফাঁদে পড়ে চট্টগ্রামে এসে ধরা পড়েছেন ওই চক্রের এক সদস্য। ব্যবসায়ীর কাছ থেকে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয়া ১১ লাখ টাকার ৭ লাখ টাকা উদ্ধার করা হয়েছে ওই সদস্যের কাছ থেকে। গ্রেপ্তার আসামি হলেন, মো. আবুল কালাম (৩৫)। তার বাড়ি নেত্রকোনা জেলার ভদ্রপাড়া এলাকায়। আজ মঙ্গলবার (১২ নভেম্বর) আসামি আবুল কালামকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা ও ডবলমুরিং থানার উপ-পরিদর্শক (এসআই) অর্নব বড়ুয়া জানান, গাজীপুরের ব্যবসায়ী মো. হযরত আলীকে চট্টগ্রামে নিয়ে এসে নিলামের পণ্য কিনে দেবে বলে তার কাছ থেকে কাস্টম অফিসার পরিচয় দিয়ে ১১ লাখ টাকা হাতিয়ে নেয় আবুল কালাম ও তার সহযোগী। আবুল কালামকে আগ্রাবাদ এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। তার কাছ থেকে ৭ লাখ টাকা উদ্ধার করা হয়েছে। তিনি জানান, ব্যবসায়ী হযরত আলীকে কাস্টম অফিসার পরিচয় দিয়ে নিলামের পণ্য কম দামে কিনে দেয়ার কথা জানান আবুল কালাম ও মাজেদুল নামে দুই প্রতারক। ৪ নভেম্বর হযরত আলীকে নিয়ে তারা চট্টগ্রামে আসেন। শেখ মুজিব রোডে একটি হোটেলে উঠেন তারা। বন্দরে নিয়ে নিয়ে যাওয়ার কথা বলে ৫ নম্বর গেইটের আশাপাশের এলাকা ঘুরিয়ে হযরত আলীকে হোটেলে ফেরত পাঠান। পরে তার কাছ থেকে কিছু কাগজে সই নিয়ে পণ্য ক্রয়ের জন্য ১১ লাখ টাকা নেন প্রতারকেরা।

উপ-পরিদর্শক (এসআই) অর্নব বড়ুয়া জানান, গোপন সংবাদের ভিত্তিতে আবুল কালাম প্রতারণার অর্থ আগ্রবাদের একটি ব্যাংকে জমা দেন। পরে আবেদন করে সেই একাউন্টের লেনদেন বন্ধ করে দেয়া হয়। সেই টাকা তুলতে আবুল কালামকে কৌশলে ঢাকা থেকে চট্টগ্রামে আসতে বাধ্য করা হয়। পরে টাকা তুলতে এলে পুলিশ তাকে গ্রেপ্তার করে বলে জানান তিনি।  

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 91 People

সম্পর্কিত পোস্ট