চট্টগ্রাম বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯

১২ নভেম্বর, ২০১৯ | ২:২৯ পূর্বাহ্ন

নিজস্ব সংবাদদাতা হ চবি

মানউন্নয়ন ভর্তিচ্ছুদের মানববন্ধন চবিতে

‘বিশ্ববিদ্যালয়ের ভুলে আমরা কেন ভুক্তভোগী হবো’

মান উন্নয়ন পরীক্ষার্থীদের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগের দাবিতে মানববন্ধন করেছে মানউন্নয়ন ভর্তিচ্ছুরা। গতকাল সোমবার (১১ নভেম্বর) দুপুর বারোটার দিকে বিশ্ববিদ্যালয় বুদ্ধিজীবী চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘আমরা বিশ্ববিদ্যালয়ে সুযোগ পাওয়া পর আমাদেরকে অযোগ্য বলে গণ্য করা হচ্ছে। যদি এমন হয় তাহলে আমাদের কেন পরীক্ষার সুযোগ দেয়া হলো? বিশ্ববিদ্যালয়ের ভুলে আমরা কেন ভুক্তভোগী হবো? আমরা চাই বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ দিয়ে বিশ্ববিদ্যালয় উদারতার পরিচয় দেবে।’

মানববন্ধনে একাত্মতা প্রকাশ করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ এবং প্রগতিশীল বামপন্থী সংগঠন সমূহ।

প্রসঙ্গত, গত ৩ সেপ্টেম্বর প্রকাশিত বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তিতে স্পষ্ট ভাবে উল্লেখ থাকলেও আবেদন করে মান উন্নয়ন পরীক্ষার্থীরা। ফলে, ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ পায় তারা। ৩ সেপ্টেম্বর অনুষ্ঠিত ভর্তি কমিটির জরুরি সভায় বিভিন্ন সিদ্ধান্ত নেয়া হয়। এতে সিদ্ধান্ত ১ এর (ক)তে, ভর্তি পরীক্ষার ফলাফল শেষে ভর্তির জন্য প্রাথমিক ভাবে নির্বাচিত ভর্তিচ্ছু প্রার্থীদের অনলাইনে বিভাগ পছন্দক্রম ওয়েব সাইটে প্রকাশের পূর্বে প্রাথমিক ভাবে নির্বাচিত ভর্তিচ্ছু প্রার্থীদের ২০১৯ সালের উচ্চ মাধ্যমিক বা সমমান পরীক্ষায় (মান উন্নয়ন) উত্তীর্ণ শিক্ষার্থীদের ইউনিট ভিত্তিক তালিকা আইসিটি সেল তৈরি করে তা সংশ্লিষ্ট ইউনিট অফিসে সরবরাহ করবে। (খ) সিদ্ধান্তে বলা হয়, ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তির জন্য যারা ২০১৮ সালের উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষার ফলাফলে আবেদনের যোগ্য ছিল না। তবে ২০১৯ সালের মান উন্নয়ন পরীক্ষায় অংশ গ্রহণ করে যোগ্যতা অর্জন করেছে তারা আবেদনের যোগ্য বিবেচিত হবে। যাচাই বাছাই করে উল্লেখিত যোগ্যতা অর্জন করলেই ওই শিক্ষার্থীর ভর্তির মূল সনদপত্রের সাথে প্রয়োজনীয় ফি জমা নিবে সংশ্লিষ্ট ইউনিট।

The Post Viewed By: 39 People

সম্পর্কিত পোস্ট