চট্টগ্রাম বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯

১২ নভেম্বর, ২০১৯ | ২:২৯ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক

১৪ নভেম্বর থেকে দশম আয়কর মেলা জিইসি কনভেনশনে

চট্টগ্রামসহ ৮টি বিভাগীয় শহরে আগামী ১৪ নভেম্বর (বৃহস্পতিবার) থেকে শুরু হচ্ছে দশম আয়কর মেলা। এ লক্ষ্যে সম্পন্ন হয়েছে সব ধরনের প্রস্তুতি। নগরীর জিইসি কনভেনশন সেন্টারে সপ্তাহব্যাপী এ আয়কর মেলার উদ্বোধন করবেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। এর আগে কাল (১৩ নভেম্বর) একইস্থানে সর্বোচ্চ ও দীর্ঘমেয়াদি করদাতাদের সম্মাননা প্রদান করা হবে। সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

গতকাল (সোমবার) দুপুরে আগ্রাবাদ আয়কর বিভাগের সম্মেলন কক্ষ সাম্পানে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান মেলা উদযাপন কমিটির আহ্বায়ক ও কর অঞ্চল-২ এর কমিশনার জি এম আবুল কালাম কায়কোবাদ।
সংবাদ সম্মেলনে তিনি জানান, এবার কক্সবাজার, রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি জেলা সদরে ৪ দিনব্যাপী আয়কর মেলার আয়োজন করা হয়েছে। এছাড়া সীতাকু-, পটিয়া ও লোহাগাড়া উপজেলায় দুই দিনব্যাপী এবং চকরিয়া ও টেকনাফে এক দিনব্যাপী আয়কর মেলা হবে। মেলায় ২০১৯-২০ অর্থবছরের আয়কর রিটার্ন জমা, প্রতিটি কর অঞ্চল বা সার্কেলের জন্য পৃথক ৪৬টি বুথ, নতুন করদাতার জন্য ই-টিআইএন রেজিস্ট্রেশন বুথ, নারী, সিনিয়র সিটিজেন, প্রতিবন্ধী, সশস্ত্র বাহিনীর করদাতা, অবসরপ্রাপ্ত সামরিক ও বেসামরিক কর্মকর্তাদের জন্য কাউন্টার থাকবে। করদাতারা মেলায় সোনালী, জনতা, বেসিক ব্যাংকের বুথে আয়কর জমা দিতে পারবেন। থাকবে ই-পেমেন্টের মাধ্যমে আয়কর জমার সুবিধা ও রিটার্ন পূরণে সহায়তার জন্য আয়কর কর্মকর্তা পরিচালিত হেল্প ডেস্ক।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কর কমিশনার মো. ইকবাল হোসেন, মাহবুবুর রহমান, ব্যারিস্টার মুনতাসির বিল্লাহ ফারুকী, মফিজ উল্লাহ, অতিরিক্ত কর কমিশনার সফিনা জাহান, মাহমুদুর রহমান প্রমুখ।

The Post Viewed By: 76 People

সম্পর্কিত পোস্ট