চট্টগ্রাম সোমবার, ০৯ ডিসেম্বর, ২০১৯

১২ নভেম্বর, ২০১৯ | ১:৫৮ পূর্বাহ্ন

নিজস্ব সংবাদদাতা, কক্সবাজার

কক্সবাজারে ট্রাফিক পুলিশের সচেতনতামূলক প্রচারণা

নতুন সড়ক পরিবহন আইনের শাস্তি সম্পর্কে চালকদের অবহিত করতে গত ৭ নভেম্বর কক্সবাজার শহরের মোড়ে মোড়ে সচেতনতামূলক প্রচারণা চালিয়েছে জেলা ট্রাফিক পুলিশ।

সহকারী পুলিশ সুপার (ট্রাফিক) বাবুল চন্দ্র বণিকের নেতৃত্ব শহরের কলাতলী ডলফিন মোড় থেকে শুরু হওয়া এ কার্যক্রমে উপস্থিত ছিলেন ট্রাফিক ইন্সপেক্টর (প্রশাসন) কামরুজ্জামান বকুল। ট্রাফিক বিভাগের কর্মকর্তারা প্রচারপত্র বিলির মাধ্যমে যানবাহন চালক, মালিক ও পথচারীদের সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রেখেছেন। ট্রাফিক সংকেত মেনে না চললে এক মাসের কারাদ- বা ১০ হাজার টাকা অর্থদ- বা উভয় দ- বিধানসহ নতুন সড়ক পরিবহন আইন সম্পর্কে সচেতনতামূলক কার্যক্রমকে সাধুবাদ জানিয়েছেন সর্বমহল।

কক্সবাজার ট্রাফিক বিভাগের সহকারী পুলিশ সুপার বাবুল চন্দ্র বণিক বলেন, মোটরযান দুর্ঘটনায় কোন ব্যক্তি গুরুতর আহত বা প্রাণহানি হলে চালকের শাস্তি দেয়া হয়েছে সর্বোচ্চ পাঁচ বছরের জেল ও সর্বোচ্চ পাঁচ লাখ টাকা জরিমানা বিধানের কথা উল্লেখ করে বলেন, নিবন্ধন ছাড়া মোটরযান চালালে ছয় মাসের কারাদ- এবং পঞ্চাশ হাজার টাকা পর্যন্ত জরিমানার বিধান রয়েছে। এ বিষয়ে সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

The Post Viewed By: 28 People

সম্পর্কিত পোস্ট