চট্টগ্রাম শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯

সর্বশেষ:

১২ নভেম্বর, ২০১৯ | ১:৫০ পূর্বাহ্ন

রোটারী ক্লাব অব ওয়াটারফলের বিশ্ব মানসিক দিবস পালন

চট্টগ্রাম কলেজের মনোবিজ্ঞান বিভাগে বাংলাদেশ মনোবিজ্ঞান সমিতি চট্টগ্রাম অঞ্চলের আয়োজন এবং রোটারী ক্লাব অব ওয়াটারফলের সহযোগিতায় বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস সম্পর্কে আলোচনা অনুষ্ঠান এবং ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়।

এবারের প্রতিপাদ্য বিষয় ছিল ‘মানসিক স্বাস্থ্যের উন্নয়ন এবং আত্মহত্যা প্রতিরোধ’। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ মনোবিজ্ঞান সমিতির সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা মনোবিজ্ঞান সমিতির মহাসচিব জাতীয় বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক প্রফেসর ড. মাহমুদুর রহমান। প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ মনোবিজ্ঞান সমিতির মহাসচিব জাতীয় বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক ও সাবেক কলেজ পরিদর্শক প্রফেসর ড. শামসুদ্দিন ইলিয়াস। অতিথি ছিলেন রোটারি ডিস্ট্রিক ৩২৮২ এর পিডিজি এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় মার্কেটিং বিভাগের প্রফেসর ড. মো. তৈয়ব চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মনোবিজ্ঞান সমিতির কোষাধ্যক্ষ প্রফেসর যোগেন্দ্র কুমার ম-ল, সাংগঠনিক সম্পাদক প্রফেসর আমিনুল ইসলাম এবং চট্টগ্রাম কলেজের মনোবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মো. আবু তাহের।

অনুষ্ঠানে মানসিক স্বাস্থ্য বিষয়ক চিকিৎসকের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য রোটারিয়ান পিপি ডা.সৈয়দ মাহফুজুল হক- কে আজীবন সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ মনোবিজ্ঞান সমিতি চট্টগ্রাম অঞ্চলের সহ সভাপতি রোটারিয়ান সিপি প্রফেসর ফাতেমা জেবুন্নেসা এবং স্বাগত বক্তব্য রাখেন মনোবিজ্ঞান সমিতি চট্টগ্রাম অঞ্চলের সাধারণ সম্পাদক ও ইস্পাহানি পাবলিক স্কুল ও কলেজের মনোবিজ্ঞান বিষয়ের সহকারী অধ্যাপক রোটারিয়ান মো. আরিফুর রহমান। সভাশেষে ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 29 People

সম্পর্কিত পোস্ট