চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

পাহাড় কেটে জরিমানা সোয়া ৪ লাখ টাকা!

নিজস্ব প্রতিবেদক

১১ নভেম্বর, ২০১৯ | ৫:২৪ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর রেয়াজউদ্দীন বাজারের সুবর্ণ মার্কেট থেকে প্রায় এক টন পলিথিন শপিং ব্যাগ জব্দ করেছে পরিবেশ অধিদপ্তর। এছাড়া নগরীর তিন এলাকায় পৃথক অভিযান চালিয়ে পাহাড় কাটার দায়ে ছয়জনকে প্রায় সোয়া চার লাখ টাকা জরিমানা করা হয়। আজ সোমবার সকাল সাড়ে ৯টায় পরিবেশ অধিদপ্তর ওই মার্কেটে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত এসব পলিথিন জব্দ করে। অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের চট্টগ্রাম মহানগর কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট বেগম শাহীন ফেরদৌসী।

অভিযানকালে মেসার্স আদিবা স্টোরের মালিক মো. সারোয়ার ও তৌহিদুলকে ১৫ হাজার টাকা এবং মেসার্স আমেনা স্টোরের মালিক মো. আজাদকে ৫শ টাকা জরিমানা করা হয়। অভিযানে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগর কার্যালয়ের সহকারী পরিচালক সংযুক্তা দাশ গুপ্তা, পরিদর্শক আবুল মুনসুর মোল্লা ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

এদিকে, নগরীর পশ্চিম ষোলশহর, বায়েজিদ বোস্তামি ও স্টারশিপ এলাকায় পাহাড় কাটার দায়ে ৬ জনকে ৪ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ সোমবার পরিবেশ অধিদপ্তরের শুনানী শেষে পাহাড় কেটে মাটির টপ সয়েল নষ্ট, পরিবেশ ও প্রতিবেশের ক্ষতি করার অপরাধে মো. আমির, মুহাম্মদ সেলিম উদ্দীন, মো. ইছহাক, মুহাম্মদ আমির হোসেন, মো. নাসির উদ্দীন ও মো. জামশেদকে জরিমানা করা হয়। দ্রুত তাদেরকে এই জরিমানা পরিশোধ করার নির্দেশ দেয়া হয়েছে।

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/ এস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট