চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

১০ নভেম্বর, ২০১৯ | ২:৫৫ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক

ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে গিটারবাদক ‘থিবো কওবাঁর’ একক সঙ্গীতসন্ধ্যা

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন গিটারিস্ট থিবো কওবাঁর গিটারের সুরে মুখরিত ছিল গতকাল পুরো সন্ধ্যা। নানারকম আলোর ঝলকানিতে গিটারের সুর মিলেমিশে একাকার হয়ে সৃষ্টি হয়েছে এক ভিন্ন পরিবেশের। সেই গিটারের সুর মুগ্ধ হয়ে শুনেছেন অতিথিরা। আবার মাঝে মাঝে তাঁর গিটারের সুরের সাথে সমবেত সঙ্গীত পরিবেশন করেন এশিয়ান উইমেন ইউনিভার্সিটির শিক্ষার্থীরা।

গত শুক্রবার সন্ধ্যা ৭টায় আগ্রাবাদস্থ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে গিটারবাদক ‘থিবো কওবাঁর’ একক গিটার সন্ধ্যার যৌথ আয়োজন করে চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ ও ঢাকার আলিয়ঁস ফ্রঁসেজ। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট মাহবুবুল আলম। বিশেষ অতিথি ছিলেন ঢাকা আলিয়ঁস ফ্রঁসেজ এর পরিচালক অলিভিয়ে দাঁতাঁজে। শিল্পীর পরিচিতি পর্বে অতিথিরা বলেন, গিটারিস্ট থিবো এ পর্যন্ত ১২০টি দেশে এক হাজারটি কনসার্ট করেছেন। তাঁর ৯ টি এলবাম মুক্তি পেয়েছে। ২০ বছর বয়সে তিনি ৩৬ টি আন্তর্জাতিক পুরস্কার জিতেছেন।

তিনি তাঁর বাবার কাছ থেকে গিটার শিখেন। শৈশব ও যৌবন ক্লাসিক ও আধুনিক সঙ্গীতের পরিবেশন করেছেন। নিউ ইয়র্কের কার্নেগি হল, প্যারিসের থেয়ার্ত দ্য সঁজে এলিজে থেকে শুরু করে পৃথিবীর অধিকাংশ নামকরা হলে সঙ্গীত পরিবেশন করেছেন তিনি । ২০১৬ সালে তাঁর ‘ভিভালদি’ এলবাম প্রকাশিত হয়েছে। তিনি পৃথিবীর অন্যতম একজন দুর্লভ ক্লাসিক শিল্পী যিনি হল ভর্তি মানুষের মাঝে সঙ্গীত পরিবেশন করতে সক্ষম। গিটারের সুরে শিল্পীর দলীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

The Post Viewed By: 17 People

সম্পর্কিত পোস্ট