চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

৯ নভেম্বর, ২০১৯ | ৩:১১ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক

১৪ ঘণ্টা বন্ধ ঘোষণা শাহ আমানত বিমানবন্দর

ঘূর্ণিঝড় বুলবুল আঘাত হানার আশঙ্কায় শাহ আজ শনিবার (৯ নভেম্বর) বিকেল চারটা থেকে ১৪ ঘণ্টা বন্ধ ঘোষণা করা হয়েছে আমানত আন্তর্জাতিক বিমানবন্দর। রবিবার (১০ নভেম্বর) ভোর ছয়টা পর্যন্ত বিমানবন্দর বন্ধ ঘোষণা করে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। শাহ আমানত বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার সারওয়ার ই জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আবহাওয়া অধিদপ্তর চট্টগ্রাম সমুদ্রবন্দরকে ৯ নম্বর মহাবিপদ সংকেত দেখাতে বলেছে। এরপর বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) শনিবার (৯ নভেম্বর) বিকেল চারটা থেকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের অপারেশন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। প্রাথমিকভাবে রবিবার (১০ নভেম্বর) ভোর ৬টা পর্যন্ত বিমানবন্দর বন্ধ থাকবে। এরপর আবহাওয়ার গতিপ্রকৃতি, ঘূর্ণিঝড় আঘাত হানলে ক্ষয়ক্ষতি বিবেচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। তিনি জানান, শনিবার সকাল থেকে বিকেল চারটা পর্যন্ত নির্ধারিত ফ্লাইটগুলো ওঠানামা করবে।

তিনি আরো জানান, শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত ১৭টি ফ্লাইটের শিডিউল ছিল। এর মধ্যে দুইটি ছাড়া সবগুলো ঠিক সময়ে চলে গেছে। বাকি দুইটি পৌনে ৪টার মধ্যে এসে যাত্রীদের নামিয়ে চলে যাবে। বিকেল ৪টার পর থাকা ১১টি ফ্লাইট বাতিল করা হয়েছে।

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 136 People

সম্পর্কিত পোস্ট