চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

৯ নভেম্বর, ২০১৯ | ৪:৪৮ পূর্বাহ্ন

ইফতেখারুল ইসলাম

আজ দোস্ত বিল্ডিংয়ে নির্বাহী কমিটি সভা

সম্মেলন পেছাচ্ছে উত্তর জেলা আওয়ামী লীগের

হ জেলা সম্মেলন ৭ অথবা ৯ ডিসেম্বর হ মিরসরাই ১৬ নভেম্বর, সন্দ্বীপে ৩০ নভেম্বর এবং সীতাকু-ে ২২ অথবা ২৫ নভেম্বর সম্মেলন

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সম্মেলন ৩০ নভেম্বর হচ্ছে না। তা পিছিয়ে ৭ অথবা ৯ ডিসেম্বর হওয়ার সম্ভাবনা হয়েছে। সম্মেলনের জন্য ভেন্যু নির্ধারণ করা হয়েছে ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার। সম্মেলনের প্রস্তুতি হিসেবে আজ শনিবার বিকাল ৪টায় দোস্ত বিল্ডিংস্থ দলীয় কার্যালয়ে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির জরুরি সভা ডাকা হয়েছে।

দলীয় সূত্র জানায়, সম্মেলন সফলভাবে সম্পন্ন করতে আজকের বৈঠকে অন্তত সাতটি উপকমিটি গঠন করা হতে পারে। কমিটিসমূহ হল অভ্যর্থনা, অর্থ, ব্যবস্থাপনা ও মঞ্চ সাজসজ্জা, প্রচার ও প্রকাশনা, আপ্যায়ন, শৃঙ্খলা এবং দপ্তর উপকমিটি। এছাড়া যে চারটি উপজেলার সম্মেলন এখনো হয়নি সেসব উপজেলায় সম্মেলনের সম্ভাব্য তারিখও নির্ধারণ করা হয়েছে। তার মধ্যে মিরসরাই ১৬ নভেম্বর এবং সন্দ্বীপে ৩০নভেম্বর সম্মেলন হবে। এছাড়া সীতাকু-ে ২২ অথবা ২৫ নভেম্বর সম্মেলন হওয়ার সম্ভাবনা রয়েছে। হাটহাজারীর সম্মেলনের তারিখ আজ নির্ধারণ হতে পারে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উত্তর চট্টগ্রামের উপজেলাসমূহের মধ্যে সবচেয়ে বেশি বিবাদ রয়েছে সীতাকু-ে। এই উপজেলায় বিবাদের মাত্রা এতই চরমে পৌঁছেছে যে, গত বছর ২২ সেপ্টেম্বর পথসভা বাতিল করতে বাধ্য হয়েছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সভা হলে দলের বিবাদমান গ্রুপসমূহের মধ্যে চরম বিশৃঙ্খলার আশঙ্কা থেকেই সেদিন সভা বাতিল করা হয়। এবার এই উপজেলার সম্মেলন নিয়ে উত্তর জেলার কমিটি কঠোর অবস্থান নিচ্ছে। এখানে সরাসরি ভোটের মাধ্যমে নেতা নির্বাচন করা হতে পারে। তাই কে নেতা হবেন তা সরাসরি তৃণমূলের নেতাদের উপর নির্ভর করবে। তদবির করে নেতা হওয়ার সুযোগ আর থাকছে না।

The Post Viewed By: 46 People

সম্পর্কিত পোস্ট