চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সিআইইউ পরিদর্শনে সিএসই শিক্ষার্থীরা

৮ নভেম্বর, ২০১৯ | ২:২৭ পূর্বাহ্ণ

চিটাগং অনলাইন লিমিটেডের কার্যক্রম পরিদর্শন করেছেন তারুণ্যমুখর বিদ্যাপীঠ চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) কমপিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের শিক্ষার্থীরা।
সম্প্রতি সিএসই বিভাগের একঝাঁক সিনিয়র শিক্ষার্থী ‘কমপিউটার নেটওয়ার্কস’ ও ‘কমপিউটার নেটওয়ার্কস ল্যাব’ কোর্সের আওতায় ব্যবহারিক জ্ঞান অর্জনে এই পরিদর্শন কার্যক্রমে যান।

এই সময় তারা চিটাগং অনলাইন লিমিটেডের সার্বিক কার্যক্রম, পরিচালনা পদ্ধতি, অপারেশন্স, নেটওয়ার্ক ডিভাইস, ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার (আইএসপি), ডাটা ট্রান্সফার, এসএমএস সার্ভিস, ব্যান্ডউইথ, ওয়েব ডিজাইনিং, সার্ভার লোকেশনসহ বিভিন্ন বিষয়গুলো সম্পর্কে জেনে নেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন সিআইইউর কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক আতিকুর রহমান, চিটাগং অনলাইন লিমিটেডের সিটিও অনিরুদ্ধ বড়–য়া, সহকারী ম্যানেজার ফরমান সিদ্দিকী প্রমুখ।

সিআইইউর স্কুল অব সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিংয়ের সহকারী অধ্যাপক আতিকুর রহমান বলেন, প্রযুক্তিনির্ভর চ্যালেঞ্জ মোকাবিলা করার ক্ষমতা অর্জনে শিক্ষার্থীদের জন্য চাই বাস্তবমুখী জ্ঞান। এই ধরণের পরিদর্শন কার্যক্রম তাদের দক্ষতা বাড়িয়ে ক্যারিয়ারে প্রতিষ্ঠা পেতে অনেক বেশি সহায়তা করবে। মো. তৌহিদ আফ্রিদী আরাফাত নামের একজন শিক্ষার্থী বলেন, আমার কাছে এই ধরণের কার্যক্রম কেবল পড়াশোনার অংশ নয়, শিক্ষামূলক আনন্দ বলেও মনে হয়। এখানে এসে যেসব ধারণা পেয়েছি তা সত্যিই চমৎকার।- বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট