চট্টগ্রাম মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯

সর্বশেষ:

৮ নভেম্বর, ২০১৯ | ২:২৭ পূর্বাহ্ন

প্রিমিয়ার ভার্সিটির স্থাপত্য বিভাগে হার্ভার্ড গ্র্যাজুয়েট স্কুল অফ ডিজাইনের অধ্যাপক হানিফ কারা

প্রিমিয়ার ইউনিভার্সিটির স্থাপত্য বিভাগে এই বিভাগের শিক্ষার্র্থীদের উদ্দেশ্যে লেকচার প্রদান করেছেন হার্ভার্ড গ্র্যাজুয়েট স্কুল অফ ডিজাইনের আর্কিটেকচারাল টেকনোলজির অধ্যাপক ও লন্ডনভিত্তিক স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ারিং প্রতিষ্ঠান এ কে টি টু-এর ডিরেক্টর এন্ড কো-ফাউন্ডার ইঞ্জিনিয়ার হানিফ কারা।

তিনি গতকাল সকাল ১১টায় নগরীর প্রবর্তক মোড়স্থ প্রিমিয়ার ইউনিভার্সিটি ভবনের জুরি কক্ষে এই লেকচার প্রদান করেন। তিনি বিশ্ববিখ্যাত স্থাপনা ‘হায়দার আলিয়েভ সেন্টার (আজারবাইজান)’, ‘ইউকে প্যাভিলিয়ন এট এক্সপো (চায়না)’, ‘র‌্যাবেনসর্বন কলেজ (ইউকে)’, ‘পায়েনু সায়েন্স সেন্টার (জার্মান)’, ‘ব্লিজার্ড বিল্ডিং (লন্ডন)’, ‘জায়েদ ন্যাশনাল মিউজিয়াম (আবুধাবী)’, ‘হাইক্রস কোয়ার্টার (ইউকে)’, ‘ইস্ট বিচ ক্যাফে (ইউকে)’, ‘কাডোগান হল (ইউকে)’, ‘পেখম লাইব্রেরি (ইউকে)’ এবং ‘হানসেট মিল (ইউকে)’ প্রভৃতি নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা ও ব্যাখ্যা-বিশ্লেষণ করেন। এছাড়াও তিনি শিক্ষার্থীদের সঙ্গে প্রশ্নোত্তর পর্বে অংশগ্রহণ করেন।

এসময় উপস্থিত ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির স্থাপত্য বিভাগের চেয়ারম্যান স্থপতি সোহেল এম শাকুর, প্রবীণ স্থপতি বিধান বড়–য়া, সহযোগী অধ্যাপক আশিকুর রহমান, প্রভাষক নোবেল মল্লিক, প্রভাষক আলী আকবর রাজন, প্রভাষক ইমরান বিন হোসেন, প্রভাষক কুহেলী চৌধুরী, প্রভাষক ওবাইদুল হক, প্রভাষক সায়মা জাহান, প্রভাষক মাইনুল হাসান তুহিন, প্রভাষক সালমা আকতার এবং প্রভাষক শেখ মাহফুজুল আলম প্রমুখ।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 28 People

সম্পর্কিত পোস্ট