চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

রেলের উচ্ছেদে হামলা, আহত বুলডোজার চালক

নিজস্ব প্রতিবেদক

৭ নভেম্বর, ২০১৯ | ৫:৪০ অপরাহ্ণ

নগরীর পাহাড়তলীতে উচ্ছেদ অভিযানে গিয়ে দখলদারদের হামলায় বুলডোজারের চালক আহত হয়েছেন। বৃহস্পতিবার (৭ নভেম্বর) দুপুরে পাহাড়তলীর আমবাগানে এ ঘটনা ঘটে। তবে এতে উচ্ছেদ অভিযান ব্যাহত হয়নি। সকাল থেকে শুরু হওয়া এই উচ্ছেদে ১ হাজার ২শ’ অবৈধ স্থাপনা গুড়িয়ে দিয়ে উদ্ধার করা হয় রেলের সাড়ে ৫ একর জায়গা। যার মূল্য আনুমানিক ২শ’ কোটি টাকা বলে জানিয়েছে রেলওয়ে পূর্বাঞ্চলের ভূ-সম্পত্তি বিভাগ।
রেলওয়ে সূত্র জানায়, গতকালের মত আজ বৃহস্পতিবার সকালেও দখলে থাকা রেলওয়ের জায়গা উদ্ধারে অভিযান চালায় রেলওয়ের ভূ-সম্পত্তি বিভাগ। এ সময় উচ্ছেদ করা হয় অর্ধশতাধিক অবৈধ স্থাপনা। তবে দুপুরে রেলওয়ের কর্মকর্তারা খাবার খেতে গেলে, হঠাৎ বুলডোজার লক্ষ্য করে উপর্যপুরি ইট-পাটকেল নিক্ষেপ করে অবৈধ দখলদাররা। এতে ওই বুলডোজারের সামনের জানালার অংশ ভেঙে যায়। আহত হন বুলডোজার চালক। পরে খবর পেয়ে রেলওয়ের নিরাপত্তা বাহিনীর সদস্যরা উপস্থিত হলে, হামলাকারীরা দ্রুত সটকে পড়েন।
রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা মো. মাহবুবুল করিম পূর্বকোণকে বলেন, দুপুরের খাবার বিরতির সময় বুলডোজার লক্ষ্য করে পাথর নিক্ষেপ করলে এর চালক আহত হন। তবে আমরা অভিযান অব্যাহত রেখেছি। সকাল থেকে শুরু হওয়া এই উচ্ছেদে ১ হাজার ২শ’ অবৈধ স্থাপনা গুড়িয়ে দিয়ে উদ্ধার করা হয় রেলের সাড়ে ৫ একর জায়গা বলেও জানান তিনি।
পূর্বকোণ-আল-আমিন-রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট