চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

নগরীতে সপ্তাহব্যাপী আয়কর মেলা শুরু ১৪ নভেম্বর থেকে

নিজস্ব প্রতিবেদক

৭ নভেম্বর, ২০১৯ | ৩:৩৮ পূর্বাহ্ণ

নগরীর জিইসি কনভেনশন সেন্টারে চট্টগ্রামের আয়কর মেলা শুরু হচ্ছে। আগামী ১৪ থেকে ২০ নভেম্বর এ মেলা অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ৯টা থেকে শুরু হওয়া এ মেলায় করদাতাদের আয়কর রিটার্ন ফরম পূরণ, আয়কর নির্ধারণ, রিটার্ন ফরম জমা, আয়কর বাবদ চালান বা ব্যাংক ড্রাফট জমাসহ কর সংক্রান্ত যাবতীয় সেবা প্রদান করা

হবে। এছাড়া ১৩ নভেম্বর চট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের সর্বোচ্চ ও দীর্ঘ মেয়াদী করদাতাদের সম্মাননা প্রদান করা হবে। সুষ্ঠু ও সফলভাবে আয়কর মেলা অনুষ্ঠানের লক্ষ্যে সিজিও ভবন-২ এ কর বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় গতকাল এসব তথ্য জানানো হয়েছে।
মেলা কমিটির আহ্বায়ক ও চট্টগ্রাম কর অঞ্চল-২ এর কমিশনার জি.এম কায়কোবাদের সভাপতিত্বে সভায় কর অঞ্চল -১ এর কমিশনার মো. ইকবাল হোসেন, কর অঞ্চল -৩ এর কমিশনার মাহবুবুর রহমান, কর অঞ্চল-৪ এর কমিশনার ব্যারিস্টার মোতাসিম বিল্লাহ, মেলা কমিটির সদস্য সচিব ও অতিরিক্ত কর কমিশনার মুহাম্মদ মফিজ উল্লাহ উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, প্রতিবারের ন্যায় এবারও মেলায় সরকারি বেসরকারি বিভিন্ন ব্যাংকের স্টল থাকবে। করদাতাগণ এসব স্টলের মাধ্যমে সহজে আয়কর জমা দিতে পারবেন। এছাড়া মেলায় এবারে নতুন করে জীবন বীমা কর্পোরেশনের স্টল যুক্ত হয়েছে। এ স্টলের মাধ্যমে করদাতাগণ প্রদত্ত জীবন বীমা প্রিমিয়াম সনদ গ্রহণ করে তা আয়কর রিটার্নের সাথে জমা দিতে পারবেন। এছাড়া মেলায় জাতীয় রাজস্ব বোর্ডের অধীনস্থ সকল দপ্তরের স্টল, ব্যবসায়ী সংগঠনসমূহের স্টলসহ তথ্যের সহজলভ্যতার জন্য মিডিয়া কর্ণার থাকবে। মেলায় নতুন করদাতাদের জন্য ই-টিআইএন খোলার ব্যবস্থাও থাকবে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট