চট্টগ্রাম বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯

৭ নভেম্বর, ২০১৯ | ৩:১৯ পূর্বাহ্ন

ফায়ার সার্ভিস সপ্তাহ উদ্বোধনকালে বিভাগীয় কমিশনার

ফায়ার সার্ভিস বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে অঙ্গীকারাবদ্ধ

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান বলেছেন, সকল দুর্যোগে সরকারের প্রথম সাড়াদানকারী প্রতিষ্ঠান হিসেবে কাজ করে বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। এই প্রতিষ্ঠানের সদস্যগণ দিবা-রাত্রি প্রাকৃতিক ও মানবসৃষ্ট সকল দুর্যোগে বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে অঙ্গীকারাবদ্ধ বলে মন্তব্য করেন বিভাগীয় কমিশনার।

বিভাগীয় কমিশনার গতকাল বুধবার চট্টগ্রাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। চট্টগ্রাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, আগ্রাবাদ এর উপপরিচালক মো.আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াছ হোসেন, পুলিশ সুপার নুরে আলম মীনা ও চট্টগ্রাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সহকারী পরিচালক মো. জসীম উদ্দিন ।

এবারের প্রতিপাদ্য হলো ‘সচেতনতা, প্রস্ততি এবং প্রশিক্ষণ’ এই প্রতিপাদ্যের উপর আলোকপাত করতে গিয়ে বক্তারা বলেন, অগ্নিকা-, ভূমিকম্প,পাহাড় ধস ও ভবন ধসের মতো ভয়াবহ দুর্ঘটনা প্রতিরোধে পরিবার থেকে প্রস্ততি নিতে হবে। দুর্ঘটনা মোকাবিলার প্রাথমিক প্রস্ততি বাসা-বাড়ি,অফিস-আদালত ও কল কারখানায় রাখতে হবে। যে সব সূত্র থেকে আগুন লাগে তা নিয়মিত পরীক্ষা করতে হবে। বক্তারা বলেন, বড় ধরণের দুর্ঘটনা মোকাবিলায় মহল্লাভিত্তিক প্রশিক্ষণ ও মহড়ার আয়োজন করতে হবে। বিল্ডিং কোড মেনে ঘরবাড়ি নির্মাণের উপর গুরুত্বারোপ করতে হবে।
বিভাগীয় কমিশনার বলেন, সরকারের কার্যকর উদ্যোগ ও ব্যবস্থা গ্রহণের ফলে ফায়ার সার্ভিস একটি আধুনিক সেবা বাহিনীতে পরিণত হয়েছে। -বিজ্ঞপ্তি

The Post Viewed By: 40 People

সম্পর্কিত পোস্ট