চট্টগ্রাম বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯

৭ নভেম্বর, ২০১৯ | ২:১০ পূর্বাহ্ন

জাহেদুল আলম, রাউজান

রাউজানে ব্যতিক্রমী উদ্যোগ সুবিধাবঞ্চিত পথশিশুদের জন্য বিনামূল্যে পড়ার স্কুল

রাউজান পৌরসভায় উদ্বাস্তু, পথশিশু, সুবিধাবঞ্চিত ও নানা অভাবে পিছিয়ে পড়া শিশুদের বিনামূল্যে পড়ালেখার ব্যতিক্রমধর্মী স্কুল খোলা হয়েছে। গত রবিবার (৩ নভেম্বর) রাতে ‘উদ্দীপ্ত তরুণ বিদ্যাপীঠ’ নামের এ শিক্ষাপ্রতিষ্ঠানের যাত্রা শুরু হয়েছে মুন্সিরঘাটাস্থ মাদরাসা গেইটের দক্ষিণ পাশে।

পৌরসভার ২য় প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজের পৃষ্ঠপোষকতায় উপজেলা তরুণ সংগঠক মোহাম্মদ আসিফের সার্বিক তত্ত্ববধানে ‘রাউজান উদ্দীপ্ত তরুণ’ নামের একটি সংগঠন এ ভিন্নধর্মী আয়োজন করেছে।

এ স্কুলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবীর সোহাগ। উদ্বোধক ছিলেন পৌরসভার ২য় প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ। মোহাম্মদ আসিফের সঞ্চালনায় বক্তব্য রাখেন শোয়াইব খান, জিল্লুর রহমান মাসুদ, সাইদুল ইসলাম, উদ্দীপ্ত তরুণের সভাপতি রবিন, হাসান তানভীর চৌধুরী, মঈনুদ্দিন জামাল চিশতী, আবদুল্লাহ হিমু, তাসিম, আরিফ, জয়, মারুফ, সাকিব, সোহাব, জনি, সাজিব, দিপ্ত, নিলয়, পিয়াল, হানিফ, মোহিত, রিদোয়ান, নঈম ও মঈন। আয়োজকরা জানান, প্রথমদিনে এ স্কুলে শিক্ষার্থী অন্তর্ভুক্ত হয়েছে ২৫ জন। তাদের অক্ষরজ্ঞান মূল্যায়ন, অভিজ্ঞতা গ্রহণের পরবর্তী বিভিন্ন স্কুলে ফ্রি পড়ানোর জন্য ভর্তি করে দেয়া হবে।

The Post Viewed By: 31 People

সম্পর্কিত পোস্ট