চট্টগ্রাম বুধবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২০

৬ নভেম্বর, ২০১৯ | ৯:৫৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

সেন্ট মার্টিনে ফিশিং ট্রলারডুবি, নিহত ৩

বঙ্গোপসাগরের সেন্টমার্টিন উপকূলে বাণিজ্যিক জাহাজের ধাক্কায় মাছ ধরার ট্রলারডুবিতে তিনজনের মৃত্যু হয়েছে। আরো ১২ জনকে উদ্ধার করা হয়েছে জীবিত অবস্থায়। এ ঘটনায় আরো অন্তত নয় জন নিখোঁজ রয়েছেন। নৌবাহিনী জাহাজ ‘সমুদ্র জয়’ ও ‘অপরাজেয়’ তাদের উদ্ধারে চালিয়ে যাচ্ছে নিরবচ্ছিন্ন তৎপরতা।

এফবি মিনসন্ধানী নামের ওই ফিশিং ট্রলারটি মঙ্গলবার (৫ নভেম্বর) গভীর রাতে ডুবে যায়। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)আজ বুধবার (৬ নভেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গভীর সমুদ্রে টহলরত থাকা নৌবাহিনীর জাহাজ ‘সমুদ্র জয়’ ট্রলারডুবির সংবাদ পেয়ে তৎক্ষণাৎ ঘটনাস্থলে পৌঁছে এবং স্থানীয়দের সহযোগিতায় জীবিত উদ্ধার করে ১২ জন জেলেকে। উদ্ধারকৃত জেলেদের হস্তান্তর করা হয় টেকনাফে স্থানীয়দের কাছে। নৌবাহিনীর আরেক জাহাজ ‘অপরাজেয়’ খবর পেয়ে দ্রুততার সঙ্গে যোগ দেয় উদ্ধার কাজে। এখন পর্যন্ত উদ্ধার করা হয়েছে তিনটি মরদেহ। ‘সমুদ্র জয়’ ও ‘অপরাজেয়’ নিখোঁজ নয় জেলেকেও উদ্ধারে  নিরবচ্ছিন্ন উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে বলে উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

এদিকে ঘটনার প্রায় দুদিন পর নৌবাহিনীর সদস্যরা তিন জেলের মরদেহ ও ১২ জেলেকে জীবিত উদ্ধার করেছে। পরে আজ বুধবার রাত ৮টার দিকে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক (নৌবাহিনী) রাশেদুল আলম খান সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

পূর্বকোণ/রাশেদ

The Post Viewed By: 179 People

সম্পর্কিত পোস্ট