চট্টগ্রাম মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

৬ নভেম্বর, ২০১৯ | ২:৩২ পূর্বাহ্ণ

আজ সেমিফাইনাল

আন্তঃস্কুল জাতীয় টেলিভিশন স্কুল বিতর্ক প্রতিযোগিতা

বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের আয়োজনে জাতীয় টেলিভিশন আন্তঃস্কুল বিতর্ক প্রতিযোগিতা ২০১৯ এর সেমি ফাইনাল প্রতিযোগিতা আজ সকাল ১১টায় থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত হবে। টেলিভিশন স্টুডিওর বাইরে, সরাসরি দর্শকের অংশগ্রহণে প্রথমবারের মতো অনুষ্ঠিত হওয়া এই প্রতিযোগিতার প্রথম রাউন্ড, দ্বিতীয় রাউন্ড ও কোয়ার্টার ফাইনাল বিজয়ী ৪টি স্কুল নিয়ে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সেমি ফাইনালের দুইটি বিতর্কে সভাপতিত্ব করবেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অনুপম সেন এবং সংসদ সদস্য ওয়াসিকা আয়শা খান এমপি। সেমি ফাইনাল প্রতিযোগিতায় উত্তীর্ণ হওয়া চারটি দলগুলো হলো ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, বাংলাদেশ মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয়, বি এল সরকারি উচ্চ বিদ্যালয় ও কুষ্টিয়া জিলা স্কুল।

এর আগে গতকাল সকালে ৪টি কোয়ার্টার ফাইনাল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণ করে ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, অংকুর সোসাইটি বিদ্যালয়, বাংলাদেশ মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয়, রাংগামাটি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, বাবুরহাট উচ্চ বিদ্যালয় চাঁদপুর, প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজ লক্ষীপুর, বি এল সরকারি উচ্চ বিদ্যালয় ও কুষ্টিয়া জিলা স্কুল। ৪টি বিতর্ক প্রতিযোগিতায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান জহুরুল আলম দোভাষ, সাংবাদিক ও কবি আবুল মোমেন, সরকারি হাজী মোহাম্মদ মহসিন কলেজের অধ্যক্ষ অঞ্জন কুমার নন্দী ও নাট্যজন আহমেদ ইকবাল হায়দার।

বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্র প্রথমবারের মতো আয়োজিত এই বিতর্ক প্রতিযোগিতায় সারাদেশের ৪৮টি স্কুল অংশগ্রহণ করে।
বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের অনুষ্ঠান অধ্যক্ষ রুমানা শারমীন বলেন, বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্র রুচিশীল, আধুনিক ও যুগোপযোগী অনুষ্ঠান তৈরি করে সারাদেশের দর্শকের মনে স্থান করে নিতে চাই। আমাদের বিশ্বাস এই বিতর্ক আয়োজনের মাধ্যমে আমরা মেধাবী বিতার্কিকদের মধ্যে নতুনভাবে নিজেদেরকে উপস্থাপন করতে পেরেছি।

এসময় আরো উপস্থিত ছিলেন অনুষ্ঠানের প্রযোজক ও বিশিষ্ট নাট্যজন শেখ শওকত ইকবাল, প্রতিযোগিতার পরিকল্পনাকারী দৃষ্টি চট্টগ্রামের সভাপতি মাসুদ বকুল, প্রধান সমন্বয়কারী কাজী আরফাত, যুগ্ম সমন্বয়কারী মুন্না মজুমদার ও সৌরভ নাথ।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 20 People

সম্পর্কিত পোস্ট