চট্টগ্রাম শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯

৫ নভেম্বর, ২০১৯ | ১০:২৬ অপরাহ্ণ

মানিকছড়ি সংবাদদাতা

অস্থিতিশীল পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালত

পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখতে খাগড়াছড়ির মহামুনি বাজারে অভিযান চালিয়ে ছয় দোকানিকে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। আজ মঙ্গলবার (৫ নভেম্বর) বিকালে মানিকছড়ি উপজেলার মহামুনি বাজারে এ অভিযান চালানো হয়। অভিযানে ছয় দোকানির কাছ থেকে ৯ হাজার ৫শ’ টাকা জরিমানা আদায় করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তামান্না মাহমুদ ও সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়া আফরোজ পৃথক পৃথক ভাবে এ ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করেন।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তামান্না মাহমুদ বলেন, পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী উপজেলার মহামুনি বাজারে অভিযান চালিয়ে ছয় দোকানিকে ৯ হাজার ৫শ’ টাকা জরিমান করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালীন সময়ে বাজার ঘুরে দেখা যায় কোথাও কোন মূল্য তালিকা প্রদর্শন করেনি দোকানিরা।

বাজারমূল্য নিয়ন্ত্রণে রাখতে অবশ্যই ব্যবসায়ীদের মূল্য তালিকা প্রদর্শন করতে হবে। ইচ্ছেমতো দামে বিক্রি করা যাবে না। মূল্যতালিকা প্রদর্শনসহ অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি হলে এ অভিযান অব্যাহত থাকবে বলে বাজার ব্যবসায়ীদের জানান তিনি।

পূর্বকোণ-ইসমাইল-রাশেদ

The Post Viewed By: 49 People

সম্পর্কিত পোস্ট