চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ভেজালবিরোধী অভিযানে মধুবন’কে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

১১ মে, ২০১৯ | ৯:৫৮ অপরাহ্ণ

নগরীর হামজারমাগ এলাকায় মধুবনের কেক-বিস্কুট তৈরির কারখানায় অভিযান চালিয়েছেন র‌্যাবের (র‌্যাপিড একশন ব্যাটালিয়ান)  ভ্রাম্যমাণ আদালত। শনিবার (১১ মে) বিকেলে পরিচালিত এ অভিযানে নেতৃত্বে দেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আখতারুজ্জামান। এ সময় পঁচা ডিম ও বাসি পামওয়েল দিয়ে কেক ও বিস্কুট তৈরির প্রমাণ পাওয়ায় কারখানা মালিককে দুই লাখ টাকা জরিমানা করা হয়। 

র‌্যাব-৭ এর মিডিয়া অফিসার এএসপি মো. মাশকুর রহমান পূর্বকোণকে জানান, ভেজালবিরোধী নিয়মিত অভিযানের অংশ হিসেবে মধুবনের কারখানায় অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ সময় নোংরা পরিবেশে খাবার তৈরি এবং পঁচা ডিম ও বাসি পামওয়েল দিয়ে কেক ও বিস্কুট তৈরির দায়ে কারখানা মালিককে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে, হাটহাজারী পৌরসভার বিভিন্ন হোটেলে আজও ভেজালবিরোধী অভিযান চালিয়েছে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিন। এ সময় পরটা-বেগুনি ফোলাতে ক্ষতিকর অ্যামোনিয়া, জিলাপি-পেঁয়াজু তৈরিতে বিষাক্ত কাপড়ের রং এবং পোড়া তেল দিয়ে ইফতার সামগ্রী তৈরির দায়ে এক বিক্রেতাকে ১০ হাজার টাকা জরিমানা করেন তিনি। এ সময় বেশকিছু হোটেলের কর্মচারি ভ্রাম্যমাণ আদালতের অভিযানের খবর পেয়ে হোটেলের পঁচা-বাসি খাবার ফেলে দেয়। 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট