চট্টগ্রাম বুধবার, ২০ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

৪ নভেম্বর, ২০১৯ | ৯:৪৯ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক

এহসান রি-রোলিং মিলসকে ১০ লাখ টাকা জরিমানা

চট্টগ্রামে এহসান রি-রোলিং মিলসকে এয়ার ট্রিটমেন্ট প্ল্যান্ট না রেখে লোহা গলিয়ে বায়ু দূষণের দায়ে ১০ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর। চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের পরিচালক মোয়াজ্জম হোসাইন শুনানি শেষে আজ সোমবার (৪ নভেম্বর) চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার মইজ্জারটেক এলাকায় অবস্থিত এই কারখানাকে জরিমানা করেন।

অধিদপ্তরের সহকারী পরিচালক মুক্তাদির হাসান জানান, ২০১৫ সাল পর্যন্ত প্রতিষ্ঠানটির কোনো ছাড়পত্র ছিল না। এছাড়া বায়ু দূষণরোধের জন্য তাদের নেই ফিউম এক্সট্রাকশন প্ল্যান্টও। প্রতিষ্ঠানটি প্লাস্টিক, টায়ারসহ অন্যান্য উপাদান পুড়িয়ে লোহা গলিয়ে পরিবেশের দূষণ ঘটাচ্ছে। সম্প্রতি অধিদপ্তরের চট্টগ্রাম গবেষণাগারের পরিচালক নুরুল্লাহ নুরী কারখানাটি পরিদর্শন করে বায়ু দূষণের প্রমাণ পেয়ে তার প্রতিবেদন আঞ্চলিক কার্যালয়ে প্রতিবেদন জমা দেন।

সহকারী পরিচালক মুক্তাদির হাসান জানান, এ বিষয়ে সোমবার শুনানি নিয়ে ১০ লাখ টাকা ক্ষতিপূণ নির্ধারণ করে অবিলম্বে তা পরিশোধের নির্দেশ দেয়া হয়। এছাড়া মিরসরাইয়ে সিপি বাংলাদেশ লিমিটেডের ব্রিডার ফার্ম-২ কে পরিবেশ ছাড়পত্র নবায়ন না করায় ১০ হাজার টাকা, একই প্রতিষ্ঠানের ইউনিট-৪ কে ১০ হাজার টাকা এবং হ্যাচারি ইউনিটকে জরিমানা করা হয় পাঁচ হাজার টাকা।

পূর্বকোণ-রাশেদ

The Post Viewed By: 47 People

সম্পর্কিত পোস্ট