চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

লালদিঘি ময়দানে মুজিবুল বশর মাইজভা-ারী

রসুলের জীবনাদর্শ অনুসরণে মুক্তি অবিচার-অশান্তি থেকে

নিজস¦ প্রতিবেদক হ

২ নভেম্বর, ২০১৯ | ৩:১৮ পূর্বাহ্ণ

প্রিয় নবী হযরত মুহাম্মদ (স.) এর জীবনাদর্শ অনুসরণ করলে সব ধরনের অবিচার ও অশান্তি থেকে মুক্তি পাওয়া যায় বলে জানিয়েছেন সৈয়দ মুজিবুল বশর আল-হাছানী আল-মাইজভা-ারী। গতকাল শুক্রবার সকালে লালদিঘি ময়দানে আশেকানে মাইজভা-ারী এসোসিয়েশন আয়োজিত পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী (স.) উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। তিনি আরও বলেছেন, আমাদের নবী যে আলোর পথের সন্ধান দিয়ে গেছেন তা শুধু আরব জাতির জন্য নয়, সব দেশের, সব যুগের, সব মানুষের জন্যই অনুস্মরণীয়, অনুকরণীয়। শান্তি, সম্প্রীতি, সংযম, সহনশীলতা, সামাজিক ন্যায়বিচার মানুষের প্রতি ভালোবাসা এগুলো তিনি কেবল আদর্শ হিসেবে প্রচার করেননি, ব্যক্তিগত জীবনেও এর চর্চা করে গেছেন। রাহমাতুল্লিল আল-আমিন ও উসয়াতুল হাসনা হুজুরপুর নুরের শ্বাশত জীবন বিধানের যথাযথ চর্চা, সত্যিকারের আলোকদীপ্ত সভ্যতা নিশ্চিত করতে পারে। অশান্ত এ পৃথিবীতে বয়ে দিতে পারে শান্তি ও অগ্রগতির অমিয় ফল্গুধারা। তাই ঈদ-এ মিলাদুন্নবী (স.) এর এই দিনকে অতি স্মরণীয় ও যথাযথ সম্মান জানিয়ে গুরুত্বের সাথে উদযাপন করতে বিশ্ব উম্মাহর প্রতি আহবান জানান তিনি ।

মো. তসলিম ভূঁইয়ার সভাপতিত্বে ও মাওলানা নিজামুল হক শেরেবাংলার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাজ্জাদানশীন শাহজাদায়ে গাউসুল আজম সৈয়দ নুরুল বশর আল-হাছানী আল-মাইজভা-ারী ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (চউক) সাবেক চেয়ারম্যান মো. আবদুচ ছালাম। প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দের বক্তব্যের পর লালদিঘি মাঠেই লাখ লাখ মানুষের অংশগ্রহণে জুমার নামাজ আদায় করা হয়। নামাজ শেষে বাংলাদেশ সহ বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি, সমৃদ্ধি ও কল্যাণ কামনা করে মোনাজাত করা হয়।

এদিকে, সারাদেশ থেকে মাইজভা-ারী ভক্ত-আশেকান ও ধর্মপ্রাণ মুসলমানগণ লালদিঘি মাঠে বৃহস্পতিবার রাত থেকেই জমায়েত হতে থাকে। লালদিঘি মাঠে পবিত্র ঈদ-এ মিলাদন্নবী (স.) উদযাপন শেষে মাইজভা-ার দরবার শরীফের বর্তমান গদিনশীন পীর সৈয়দ মুজিবুল বশর আল-হাছানী আল-মাইজভা-ারীর নেতৃত্বে লাখো মানুষের অংশগ্রহণে এক বিশাল জশনে জুলুছ (আনন্দ শোভাযাত্রা) বের হয়। শোভাযাত্রাটি নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট