চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

রাঙ্গুনিয়া-ফটিকছড়ি বিজয় ফুল তৈরি প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

২ নভেম্বর, ২০১৯ | ২:৩৩ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়া: নিজস্ব সংবাদদাতা জানান, রাঙ্গুনিয়ায় প্রাথমিক, মাধ্যমিক, কলেজ ও মাদ্রাসা পর্যায়ে বিজয় ফুল তৈরি, গল্প ও কবিতা রচনা, কবিতা আবৃত্তি, চিত্রাংকন, একক অভিনয়, দলগত দেশাত্মবোধক গান ও শুদ্ধ সুরে জাতীয় সংগীত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে গত ৩১ অক্টোবর ৮টি ইভেন্টে বিজয়ী ৮০ জন শিক্ষার্থীকে পুরস্কার তুলে দেয়া হয়।

এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমান। শিক্ষক মোহাম্মদ শাহ শাওন’র সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুরুল ইসলাম চৌধুরী, শিক্ষা কর্মকর্তা জহির উদ্দিন, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর শামসুল ইসলাম, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা নিজাম উদ্দিন, প্রবীর কুমার চৌধুরী, শিবলু দাশ, শিক্ষক মোহাম্মদ ইউসুফ, মো. আক্কাস, আবদুল গফুর, সঞ্চয়ন বড়ুয়া, আলী হোসেন প্রমুখ। সাংষ্কৃতিকবিষয়ক প্রতিযোগিতায় বিচারকের দায়িত্বে ছিলেন রাতুল বৈদ্য ও ঊর্মি বণিক। পরে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার ও প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ তুলে দেয়া হয়।

ফটিকছড়ি: নিজস্ব সংবাদদাতা জানান, উপজেলা প্রশাসনের আয়োজনে বিজয় ফুল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে গত ৩১ অক্টোবর। ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মো. জানে আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান হোসাইন মো. আবু তৈয়ব। শিক্ষিকা পল্লবী খাস্তগীর ও মাস্টার নাছির উদ্দিন চৌধুরীর যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন্নাহার মুক্তা, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. সেলিম উদ্দিন, ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হাসানুল কবির প্রমুখ। অনুষ্ঠানে বিজয় ফুল তৈরী, চিত্রাঙ্কণ, দলগত জাতীয় সঙ্গীত, দলগত দেশাত্মবোধক গান, একক গল্প রচনা, কবিতা রচনা, আবৃত্তি, একক অভিনয়, ও চলচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে তিনটি গ্রুপে ২শ ৩৯টি প্রাথমিক বিদ্যালয়, ৫৬টি উচ্চ বিদ্যালয়, ৩০টি মাদ্রাসা, ও ৬টি কলেজের শিক্ষার্থীরা অংশ নেয়।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট