চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বাকবিশিস’র সভায় সম্মেলন প্রস্তুতি কমিটি গঠিত

‘শিক্ষার্থীদের দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে পারলে শিক্ষার গুণগতমান বৃদ্ধি পাবে’

২ নভেম্বর, ২০১৯ | ১:৪৭ পূর্বাহ্ণ

বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (বাকবিশিস) চট্টগ্রাম জেলার উদ্যোগে একাদশ সম্মেলন সফল ও সার্থক করে তোলার লক্ষ্যে এক বর্ধিত সভা অধ্যক্ষ মো. নুরুল আফছারের সভাপতিত্বে গত ৩১ অক্টোবর নগরীর আন্দরকিল্লাস্থ সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত হয়।সভায় বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের চেতনার আলোকে শিক্ষার্থীদের জাতীয় ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি সম্পর্কে আগ্রহী ও সচেতন করে তোলা, তাদের দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে পারলে শিক্ষার গুণগতমান অনায়াসে বৃদ্ধি পাবে। এ লক্ষ্যে ২০১০ এর শিক্ষানীতি দ্রুত বাস্তবায়ন করে শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ করা অতীব জরুরি বলে বক্তারা মত প্রকাশ করেন।

এতে বক্তারা, সরকারি শিক্ষক-কর্মচারীদের ন্যায় বেসরকারি শিক্ষক-কর্মচারীদের নতুন স্কেলে বেতন বৃদ্ধি, বাড়ি ভাড়া, চিকিৎসা ভাতা, পূর্ণাঙ্গ উৎসব ভাতা ও অন্যান্য ভাতা সমূহ প্রদান করে অনতিবিলম্বে অবসর ভাতা ও কল্যাণ ফান্ডের জন্য বর্ধিত ৪% কর্তন বাতিল করে নতুন গেজেট প্রকাশের আহ্বান জানান। সভায় বক্তব্য রাখেন বাকবিশিস কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোহাম্মদ জাহাঙ্গীর, অধ্যাপক উত্তম চৌধুরী, অধ্যাপক কানাই দাশ, অধ্যক্ষ আবুল মনছুর মো. হাবিব, অধ্যক্ষ মোহাম্মদ রফিক উদ্দিন, অধ্যক্ষ প্রদীপ চৌধুরী, অধ্যক্ষ শিমুল বড়–য়া, অধ্যাপক তড়িৎ ভট্টাচার্য, অধ্যাপক অজিত দাশ, অধ্যাপক পুলক রায়, অধ্যক্ষ সুধীর চক্রবর্তী, উপাধ্যক্ষ দেবপ্রিয় বড়–য়া অয়ন, উপাধ্যক্ষ বশির উদ্দিন কনক, অধ্যাপক দিলীপ দাশ প্রমুখ।

সভায় অধ্যক্ষ এস.এম নুরুল হুদাকে আহ্বায়ক এবং অধ্যক্ষ মো. নুরুল আবছার, অধ্যাপক ভবরঞ্জন বণিক, অধ্যাপক শ্যামল দাশকে যুগ্ম আহ্বায়ক করে ১৫১ সদস্যের সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়। এ লক্ষ্যে আগামী ১৫ নভেম্বর বিকেল ৪টায় এনায়েত বাজার মহিলা কলেজ মিলনায়তনে এক কর্মী সভা অনুষ্ঠিত হবে।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট